সবার কাজে আমরা সহযোগিতা করবো

“নারী নেতৃত্ব বলবান করি, নারী বান্ধব সমাজ গড়ি ” এই স্লোগানকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক’র উদ্যোগে আজ ২৪ আগস্ট মানিকগঞ্জে শহরস্থ স্যাক কার্যালয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত বাল্য বিয়ে, যৌনহয়রানিসহ সামাজিক সহিংসতা প্রতিরোধে উপজেলা পর্যায়ে নেতৃত্ব বিকাশ ও টেকসই ক্ষমতায়নে করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় নারী নেত্রী আসমা আক্তারের সভাপতিত্বে ও উন্নয়নকর্মী রাশেদা আক্তারের সঞ্চালনায় কর্মসূচির ধারণা পাঠ করেন বারসিক কর্মকর্তা ঋতু রবি দাস। স্বাগত বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়। নেতৃত্ব বিকাশের বিষয়ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করেন বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে মানিকগঞ্জ সদর উপজেলা নারী উন্নয়ন কমিটির জন্য সাংগঠনিক কমিটি গঠন করা হয়। ৯ সদস্য বিশিষ্ট সাংগঠনিক কার্যকরী কমিটির মধ্যে ২১ জন সাধারণ সদস্য। উপস্থিত সবার মতামতের ভিত্তিতে আসমা আক্তারকে কমিটির সভাপতি করা হয়। তিনি সবার উদ্দেশ্যে বলেন, ‘আমরা সবাই ভিন্ন ভিন্ন এলকার। তাই সবাই যদি সবাইকে কাজে সহায়তা না করি তবে একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই আমরা সবাই সবার কাজের সহভাগিতা করে নিব। বাল্য বিয়ে, সামাজিক সহিংসতাপ্রতিরোধে একসাথে কাজ করে যাব।’

happy wheels 2

Comments