শিক্ষার্থীদের অভিজ্ঞতা বিনিময় সফর অনুষ্ঠিত

মানিকগঞ্জ থেকে ঋতু রবি দাস
“জেন্ডার সংবেদনশীল আচরণ করি, নারীবান্ধব সমাজ গড়ি” এই স্লোগানকে’ সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক’র উদ্যোগে কর্মএলাকা মানিকগঞ্জ সদর চরমত্ত, মকিমপুর প্রত্যয় ও একতা কিশোরী ক্লাব, সিংগাইর উপজেলার আঙারিয়া, বিনোদপুর, পাছপাড়া থেকে একদল উদ্যমী কিশোরীদেও নিয়ে জাতীয় স্মৃতিসৌধ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অভিজ্ঞতা বিনিময় সফর অনুষ্ঠিত হয়েছে।

অভিজ্ঞতা বিনিময়ে মারুফা আক্তারের সভাপতিত্বে ও অনামিকা সরকারের নির্দেশনায় জাতীয় স্মৃতিসৌধ ও জাবি ক্যাম্পাস পরিদর্শন করা হয়। জাবি ক্যম্পাসের চারু ও কারুকলা বিভাগ চত্বরে সংক্ষিপ্ত পরিচিতি ও অভিজ্ঞতা বিনিময়ে উপস্থিত ছিলেন চারু ও কারুকলা বিভাগের শিক্ষক অধ্যাপক শামীম রেজা। একসময় আরও উপস্থিত ছিলেন জাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মো. ফাহিম হোসেন, বারসিক কর্মসূচি সমন্বয়কারী রাশেদা আক্তার, বারসিক হিসাব রক্ষক নিতাই চন্দ্র দাস, বারসিক কর্মকর্তা কমল চন্দ্র দত্ত, মো. নজরুল ইসলাম, তপন সাহা,রিনা আক্তার, আছিয়া আক্তার, ঋতু রবি দাস প্রমুখ।

শিক্ষার্থীরা এই প্রথমবার কোন অভিজ্ঞতা বিনিময় সফওে অংশগ্রহণ করেছে। তারা বেশিরভাগই প্রত্যন্ত গ্রামের শিক্ষার্থী এবং বাড়ির বাইরে তাদের যাওয়া হয় না। এই সফরের সঙ্গী হিসেবে অংশগ্রহণ করতে পারাই তারা সবাই অনেক আনন্দিত এবং বারসিককে’ ধন্যবাদ জানায় এই আয়োজন এর জন্য।

জাবি ক্যাম্পাসের কলা ভবন,টিএসসি, ওয়াজেদ মিয়া বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণা কেন্দ্রসহ বিভিন্ন অভিজ্ঞতাময় স্থান পরিভ্রমণ করে সকলেই জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

happy wheels 2

Comments