সাতক্ষীরায় প্রাণীসম্পদ সুরক্ষায় ভ্যাকসিনেশন ক্যাম্প অনুষ্ঠিত

শ্যামনগর,সাতক্ষীরা থেকে ফজলুল হক

বাংলাদেশের জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় বারসিক’র বাস্তবায়নে নেটজ (পার্টনারশীপ ফর ডেভেলপমেন্ট এ্যান্ড জাস্টিস)  সহযোগিতায় আজ ৩১ আগস্ট বুড়িগোয়ালিনী ইউনিয়নের কদমতলা, বুড়িগোয়ালিনী  গ্রামে এবং পদ্মপুকুর ইউনিয়নের উত্তর ঝাপা গ্রামে ভ্যাকসিনেশন ক্যাম্প আয়োজন করা হয়েছে।

ভ্যাকসিনেশন ক্যাম্পে প্রায় ১৬০টি ছাগলের পিপিআর ভ্যাকসিন প্রদান করা হয়। বুড়িগোয়ালিনীতে ভ্যাকসিনেশন ক্যাম্প পরিচালনা করেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের এলএসপি উত্তম কুমার মন্ডল ও ভ্যাকসিনেটর আব্দুস সামাদ এবং পদ্মপুকুর ইউনিয়নে শ্যামনগর উপজেলা প্রাণী সম্পদ অফিস থেকে প্রশিক্ষণপ্রাপ্ত পরিবেশ প্রকল্পের অংশগ্রহণকারী ভ্যাকসিনেটর প্রভাতী রানী।

উক্ত ভ্যাকসিনেশন ক্যাম্পে উপস্থিত ছিলেন উপজেলা সমন্বয়কারী মননজয় মণ্ডল, প্রকল্প হিসাব রক্ষক সাগর রায়, এ্যাডভোকেসী এ্যাসিসটেন্ট ফজলুল হক। বুড়িগোয়ালিনী ইউনিয়নের সিএসও কোয়েল দলের সভানেত্রী চন্দনা রানী বলেন, ‘সামনে শীতকাল আসছে, প্রাণী সম্পদগুলোর রোগ বেশি হবে, সেজন্য  আমরা দলে আলোচনা করে আমাদের ছাগলগুলো সুরক্ষিত রাখতে ভ্যাকসিন দিয়েছি। আমরা পর্যায়ক্রমে অন্যান্য ভাকসিনগুলো দিবো।’

happy wheels 2

Comments