শ্যামনগরে সামাজিক সুরক্ষা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল

শ্যামনগরে বারসিক’র বাংলাদেশে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে সামাজিক সুরক্ষা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শ্যামনগরের কুলতলী গ্রামে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে ও নেটজ বাংলাদেশের সহযোগিতায় এ সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে মুন্সিগঞ্জ ইউনিয়ন এর প্যানেল চেয়ারম্যান উৎপল কুমার জোয়ারদার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বারসিক’র পরিবেশ প্রকল্পের জেলা সমন্বয়কারি মাসুম বিল্লাহ ও মননজয় মন্ডল। আরো বক্তব্য রাখেন সিএসও সদস্য আনজুমানয়ারা, শংকরী রানী, স্নপ্না রানী, মরিয়ম বেগম প্রমুখ।

বারসিক এর ফিল্ড ফ্যাসিলিটেটর আব্দুল আলীমের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন পরিবেশ প্রকল্পের এ্যাডভোকেসী এসিসট্যান্ট ফজলুল হক, ইউপি সদস্য দেবাশীষ গায়েন, কাজল কান্তি সরদার, জিয়াউর রহমান, হরিদাস হালদার, রেহানা পারভীন, পলাশী রানী সরকার, সিপিপি টিম লিডার জগদীশ মন্ডল, কৃষি উপসহকারী মাসুম বিল্লাহ, প্রাণিসম্পদ কর্মী মিলন মন্ডল, সাংবাদিক মাসুম বিল্লাহ, ইসমাইল হোসেন প্রমুখ।

প্রকল্পটি এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র পরিবারকে জলবায়ু সহিষ্ণু ও বহুমূখী আয় বৃদ্ধিমূলক কাজে যুক্ত করার লক্ষ্যে দক্ষতা বৃদ্ধি করা, কমিউনিটি ভিত্তিক সংগঠন ও স্থানীয় সরকারের প্রতিনিধিদের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় জ্ঞান ও দুর্যোগ ঝুঁকি হ্রাসে দক্ষতা বৃদ্ধি করা, কমিউনিটি ভিত্তিক সংগঠনসমূহকে মৌলিক সেবাসমূহ, তথ্য ও সম্পদে প্রবেশাধিকার বৃদ্ধিতে কার্যকরী সহযোগিতা করা এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাস্তবায়ন কাজ করে যাচ্ছে।

happy wheels 2

Comments