সাতক্ষীরায় পরিবেশ সংরক্ষণে উদ্বুদ্ধকরণে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

গাজী মা‌হিদা মিজান, সাতক্ষীরা থে‌কে

সাতক্ষীরায় জলবায়ু পরিবর্তনের ঝুঁকি হ্রাস ও পরিবেশ সংরক্ষণে উদ্বুদ্ধকরণের জন্য শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। 

গতকাল সোমবার সকালে বৈশ্বিক জলবায়ু কর্ম সপ্তাহ ২০২৩ উপলক্ষে বেসরকারি সংস্থা বারসিক এবং শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের আয়োজনে সাতক্ষীরা শহরের পিএন বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীদের মাঝে এসব গাছের চারা বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে আম ও পেয়ারা গাছের চারা বিতরণ এবং স্কুল ক্যাম্পাসে গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা। 

তিনি শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে বলেন, ‘পরিবেশের ভারসাম্য বজায় রাখতে হলে গাছ লাগানোর বিকল্প নেই। এজন্য আমাদের প্রত্যেককেই বেশি করে গাছ লাগাতে হবে এবং তার পরিচর্যা করতে হবে। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিল্যান্ড সুমনা আইরিন, পিএন বিয়াম স্কুলের ভাইস প্রিন্সিপাল মোঃ মামুন বিল্লাহ ও বিশিষ্ট কণ্ঠ শিল্পী মনজুরুল হক। আরও উপস্থিত ছিলেন বারসিক কর্মকর্তা গাজী মাহিদা মিজান, যুব সংগঠক জাহাঙ্গীর আলম, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য পরশ মনি, তামিম হোসেন, সাহেদ, শাহিনুর প্রমুখ।

happy wheels 2

Comments