কলমাকান্দায় কন্যা শিশু দিবস পালিত

কলমাকান্দায় কন্যা শিশু দিবস পালিত

কলমাকান্দা নেত্রকোনা থেকে গুঞ্জন রেমা
‘মেয়েদের অধিকারে বিনিয়োগ করুন, আমাদের নেতৃত্ব আমাদের কল্যাণ’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের সন্যাসীপাড়া প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস-২০২৩ উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে গদতাল।


আলোচনায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালনের লক্ষ্য, উদ্দেশ্য ও গুরুত্ব নিয়ে আলোচনা করা হয় এবং প্রত্যেক শিক্ষার্থীর স্বপ্ন বা লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বলতে বলা হয়। আলোচনা অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রত্যেক শিক্ষার্থী তাদের স্বপ্নের কথা জানায়। অনেক দূর যেতে চায়, সমাজের বিদ্যমান বৈষম্য দূর করতে চায়, একটি সুন্দর সুশৃংখল সমাজ উপহার দিয়ে চায়।


কন্যা শিশু দিবসের প্রতিপাদ্যকে সামনে রেখে একজন শিক্ষিকা বলেন, ‘আমরা সীমান্তবর্তী একটি গ্রামে বসবাস করি। আমাদের গ্রামের কন্যাশিশুরাও স্বপ্ন দেখে অনেক বড় হতে। কিন্তু যোগাযোগ ব্যবস্থা ভালো না হওয়ায় অনেক শিক্ষার্থী ঝরে পড়ে। একজন শিক্ষিকা হিসেবে আমি প্রত্যেক শিক্ষার্থীকে নিজের সন্তানের মত করে লেখাপড়া করাই, স্বপ্ন দেখাই, পরিচর্যা করি, শাসন করি, শিক্ষ দেই। কিন্তু সমস্যা হলো সীমান্তবর্তী এলাকা থেকে উঠে আসতে আমাদের অনেক ধরণের সমস্যায় পড়তে হয় যা সমাধান করা জরুরি।’

happy wheels 2

Comments