সাম্প্রতিক পোস্ট

আমরা করবো জয়

নেত্রকোনা থেকে পার্বতী রানী সিংহ ও রোখসানা রুমি

ইচ্ছা করলে ও অনুপ্রেরণা পেলে তরুণ-তরুণীরা অসম্ভব কাজ সম্ভব করে তুলতে পারে। তাদের সৃষ্টিশীলতা ও সম্ভাবনা জাগিয়ে তোলার জন্য প্রয়োজন প্রেষণা দেওয়ার মানুষ, অনুপ্রেরণাদায়ক বার্তা। তরুণ-তরুণীরা একবার প্রভাবিত হলে এবং তাদের মস্তিষ্কে প্রেরণাদায়ক বার্তা প্রবেশ করাতে পারলে তারা যেকোন ধরনের কাজ করতে পারে। তরুণ-তরুণীদের তারণ্য, যৌবনশক্তি, মেধা এবং আগ্রহকে সঠিকভাবে ব্যবহার করতে পারলে তরুণরা শান্তির দূত হিসেবে আর্বিভূত হতে পারে।

এরকম অনুপ্রেরণাই পেয়েছে রামেশ্বরপুর গ্রামের ২৫ জন কিশোরী। তারা এখন স্বপ্ন দেখে এ জগতকে জয় করার। সমাজ থেকে অসমতা, অসততা, পঙ্কিলতা দূরীভূত করতে। বারসিকসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তির কাছ থেকে তারা অনুপ্রেরণা পেয়েছে। তাদের সাথে মিথস্ক্রিয়ায় তারা তাদের শক্তি আবিষ্কার করেছে। তারা অনুধাবন করেছে যে, সম্মিলিত শক্তিই সেরা শক্তি। তাই তো তারা একটি সংগঠন গড়ে তুলেছে। যার নাম তারা দিয়েছে ‘আমরা করবো জয় কিশোরী সংগঠন’। ২০১৬ সালের জানুয়ারি মাসে তাদের স্বপ্নযাত্রা শুরু হয়।
nat
নিজেদের সক্রিয় ও দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলার শপথ নিয়েছে এই ২৫ জন কিশোরী। এই সংগঠনের মাধ্যমেই তারা সক্রিয় ও দায়িত্বশীল নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য বাড়িতে বাগান তৈরি করেছে, ফলের গাছ রোপণ করেছে, নিজ নিজ বাড়ি-ঘর পরিস্কার-পরিচ্ছন্ন করেছে নিজেরাই। এছাড়া তারা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে, স্কুলে দেয়ালিকা প্রকাশ করেছে, নিজের জেলার ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া বিভিন্ন সামাজিক সমস্যা তথা বাল্য বিবাহ, যৌতুক, মাদকাসক্ত সমাধানে সহায়তার জন্য জনমত তৈরি করেছে, মিথ্যা না বলার শপথ নিয়েছে।

নিজেকে জ্ঞানের পরিধি বৃদ্ধি করা এবং নিজেকের যোগ্য নাগিরক হিসেবে গড়ে তোলার জন্য নিয়মিত পত্রিকা পড়ে, কম্পিটার শিখে, পরস্পরের সাথে এসব জ্ঞান সহভাগিতা করে নিয়মিত। এই  ২৫ জন কিশোরী স্বপ্ন দেখে তারা এ দেশের জন্য, মানুষের জন্য ইতিবাচক কিছু করবে। কিশোরীদের এই স্বপ্ন পূরণ হোক এ কামনা করি।

happy wheels 2
%d bloggers like this: