সাম্প্রতিক পোস্ট

দেয়ালিকা “অভিযাত্রা”

এম.আর.লিটন মানিকগঞ্জ থেকে

তরুণের তারুণ্য, মুক্তকণ্ঠ, তাদের লেখনী এবং সৃজনশীল কাজ বদলে দিবে এই পঁচাগলা সামাজ। “আজকের তরুণ আগামী দিনের বাংলাদেশ” সেই সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সৃজনশীল কাজ করে যাচ্ছে ঘিওর উপজেলাধীন তেরশ্রী পয়লা এলাকার তরুণেরা।

তেরশ্রী বারসিক অফিসে, স্টুডেন্ট সলিডারিটি টিমের উদ্যোগে প্রকাশিত হচ্ছে নিয়মিতভাবে দেয়ালিকা “অভিযাত্রা”। স্কুল-কলেজের শিক্ষার্থীদের লেখা ও সম্পাদনায় দ্বি-বার্ষিক দেয়ালিকা “অভিযাত্রা” প্রকাশিত হয়েছে এ পর্যন্ত ৮ম সংখ্যা। এখানে তরুণেরা নিজেদের লেখার সাথে স্থানীয় কিছু প্রতিষ্ঠিত লেখকের লেখা প্রকাশ করেছেন।
সাদা আর্ট পেপারে, রঙিন আল্পনা, হাতের লেখার মাধ্যমে কবিতা, ছড়া, গল্প, প্রবন্ধ ও কৌতুক দেয়ালিকায় প্রকাশিত অব্যাহত রেখেছেন। photo1853

দেয়ালিকায় যে সকল তরুণ নিয়মিত সম্পদনায় করেন ও লেখেন তারা হলেন লিমা আক্তার, নিশি আক্তর, প্রিয়তী, সাইনা, বাহারুল ইসলাম, নাইম হোসেন, সজিবুর রহমান, সোহাগ গাজী, সাগর পাল, শর্মিলা পাল, সুবর্ণা, শিমা আক্তার ও হাসনা আক্তার, প্রমুখ। এছাড়াও দেয়ালিকার অন্যান্য লেখক হলেন, অধ্যাপক অজয় কুমার রায়, কবি আব্দুস সাত্তার কবি এম. এ মোন্নাফ, কবি পংকজ পাল, রুহুল আমিন প্রমুখ ।

তরুণদের এই সৃজনশীল উদ্যোগটি অবশ্যই প্রশংসার দাবিদার। দেখা যায় তাদের কর্মকান্ডে অনেক তরুণ সম্পৃক্ত হয়েছে এবং অনেকে লেখালেখির প্রতি আগ্রহী হয়ে উঠেছেন। তারা লিখেছেন, মুক্তিযোদ্ধ, ফুল, পাখি, নদী বিভিন্ন বিষয় নিয়ে।

তরুণদের এই লেখনী আরও বিকশিত হোক। “তরুণ্যের অবিনাশী শক্তি রুখে দিক সকল প্রকার অপশক্তি। অব্যাহত থাকুক “অভিযাত্রা”।

happy wheels 2
%d bloggers like this: