সাম্প্রতিক পোস্ট

প্রাণ-প্রকৃতি রক্ষায় সবাইকে উদ্যোগ নিতে হবে

হরিরামপুর, মানিকগঞ্জ থেকে সত্যরঞ্জন সাহা

আহা আজি এ বসন্তে, এত ফুল ফুটে, এত বাঁশি বাজে……. এমনই গানের সুরে সুরে র‌্যালি, আনন্দ, আলোচনা আর উৎসবমুখরভাবে মানিকগঞ্জের হরিরামপুরের আন্ধারমানিকে পালিত হয়ে গেল বসন্ত উৎসব ১৪২৩। বসন্ত বরণ উপলক্ষে এলাকার মানুষের মধ্যে পড়ে যায় সাজসাজ রব। গতকাল (১৩ ফেব্রুয়ারি) প্রথমবারের মত হরিরামপুর উপজেলায় বসন্ত উৎসবের আয়োজন করে হরিরামপুর ছাত্র বন্ধু ব্যাচ, বন্ধু মঞ্চ, স্বেচ্ছাসেবক টিম। সকাল ১১.০০ টায় ছাত্র-তরুণ-তরুণীরা ঋতু রাজ বসন্তের সাজে র‌্যালি করে উপজেলা প্রদক্ষিণ করেন।

IMG_20170213_123449
র‌্যালি শেষে আলোচনা অনুষ্ঠানে নাচ, গান, কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করে ছাত্র বন্ধু ব্যাচ, স্বেচ্ছাসেবক টিম এর শিক্ষার্থীরা। আব্দুল করিমের সভাপতিত্ব আলোচনায় অনুষ্ঠানে আলোচনা করেন সমাজ কর্মী ও রাজনৈতিক ব্যক্তিত্ব ইকবাল খান, বারসিক এর সমন্বয়কারী বিমল রায়, হরিরামপুর থানার এসআই শফিকুল ইসলামসহ প্রমূখ ।

আলোচনায় বক্তারা বলেন, ‘ফাগুণের হাত ধরেই ঋতু রাজ বসন্তের আগমন। ঋতুর রাজকে স্বাগত জানাতেই প্রকৃতির আজ এতো বর্ণিল সাজ। তাই প্রাণ-প্রকৃতি রক্ষায় আমাদের সকলের উদ্যোগই পারে পরিবেশকে নির্মল রাখতে।’ বক্তারা আরো বলেন, আমাদের সকল কুসংস্কার, বিভেদ ভুলে প্রাণ-প্রকৃতিকে বুকে ধারণ করে এগিয়ে যেতে। সকল প্রাণের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে আমাদের প্রাণ-প্রকৃতির বৈচিত্র্য টিকে থাকবে না। অনুষ্ঠান থেকে দেশীয় গাছ লাগানোর প্রত্যয় ব্যক্ত করে উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: