সাম্প্রতিক পোস্ট

মাদকের বিরুদ্ধে ক্রিকেট

নেত্রকোনা থেকে রনি খান

cricetখেলাধূলা মানুষের মন ও শরীর বিকাশের প্রধানতম মাধ্যম। বিনোদনের এই মাধ্যমটি মানুষের মধ্যে পরাজয় মেনে নেয়ার দুর্লভ মানসিকতা তৈরী করতে সাহায্য করে। ক্রীড়া সম্পর্কিত মানুষ দূরে থাকে মাদক ও অন্যান্য অশুভ কর্ম থেকে। সেই ভাবনা থেকেই বালুয়াকান্দা ক্রীড়া সংঘ আয়োজন করেছে, ব্যতিক্রমী স্বাধীনতা কাপ রাত্রিকালীন ক্রিকেট টূর্ণামেন্ট-২০১৭।

সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ১০টি গ্রামের মোট ১৪টি ক্রিকেট দলের অংশগ্রহণে টূর্ণামেন্ট শুরু হয় ০৭ মার্চ ২০১৭ তারিখে। টূর্ণামেন্টের উদ্ভোধন করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Cricketউদ্ভোধনী আলোচনায় অতিথিরা ব্যতিক্রমী এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। মূলত মাদকের ভয়ংকর প্রভাব থেকে যুব সমাজকে দূরে রাখতেই এই আয়োজন। মানুষের মধ্যে সম্মিলিত সম্প্রীতির বন্ধন তৈরি করতেও এই আয়োজন ইতিবাচক ভূমিকা রাখবে বলে আয়োজকরা মনে করেন। খেলা চলাকালীন সময়ে বিপুল দর্শক সমাগম ঘটে। দর্শকদের অভিমত এই ধরণের ব্যতিক্রমী আয়োজন আরো প্রয়োজন।

গত ২২ মার্চ ২০১৭ তারিখে টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বনোয়াপাড়া ক্রিকেট একাদশ ও বালুয়াকান্দা ক্রীড়া সংঘের মধ্যকার ফাইনাল ম্যাচে বিজয়ী হয় বনোয়াপাড়া ক্রিকেট একাদশ। খেলা শেষে বিজয়ী দল এবং সেরা খেলোয়াড়দের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

happy wheels 2

Comments

%d bloggers like this: