সাম্প্রতিক পোস্ট

শেষ হলো জলবায়ু পরর্বিতন, বৈচিত্র্যতা ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক প্রফেশনাল কোর্স

সাতক্ষীরা থেকে আসাদুল ইসলাম

সাতক্ষীরায় জলবায়ু পরর্বিতন, বৈচিত্র্যতা ও আন্তঃনির্ভরশীলতা বিষিয়ক ১০দিনব্যাপী প্রফেশনাল কোর্স শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার (৪মে) বেলা সাড়ে ১২টায় সদর উপজেলার বিআরডিবি প্রশিক্ষণ কক্ষে সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রফেশনাল কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করনে।

বারসকি ইনস্টটিউিট অব অ্যাপ্লাইড স্টাডজি (বিয়াস) এবং শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম এই কোর্সের আয়োজন করে।

IMG_20170504_124939
সমাপনি ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বারসিকের এলাকা সমন্বয়কারী পার্থ সারথী পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, বিয়াসের ফ্যাকাল্টি ও বারসিক’র সমন্বয়কারী সৈয়দ আলী বিশ্বাস। আরো বক্তব্য রাখেন বিয়াসের কোর্স সমন্বয়কারী গবষেক বাহাউদ্দনি বাহার, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, সহ-সভাপতি শামছুন্নাহার মুন্নি, মো. আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক এসএম নাহিদ হাসান, নূরুল হুদা, বারসিক’র গবষেণা সহকারী সাইদুর রহমান ও ফজলুল হক।

আয়োজকরা জানান, এই কোর্সে সাতক্ষীরা, যশোর এবং খুলনার ১১টি শিক্ষাপ্রতিষ্ঠানরে ২১জন স্নাতক পর্যায়ের শিক্ষার্থী এবং পেশাজীবী অংশগ্রহণ করেন। এতে প্রশিক্ষক হিসেবে অংশ নিয়েছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ রায় ও বিয়াসের ফ্যাকাল্টি মেম্বার সৈয়দ আলী বিশ্বাস ।

happy wheels 2

Comments

%d bloggers like this: