সাম্প্রতিক পোস্ট

স্থানীয় প্রশাসনের সাথে সুসম্পর্ক তৈরিতে ধুমঘাট শাপলা নারী সংগঠনের উদ্যোগ

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল

স্মারক সম্মাননায় ভুষিত ইউপি চেয়ারম্যা (2)শ্যামনগরের ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠনের সদস্যরা স্থানীয় প্রশাসনের সাথে তাদের নিয়মিত যোগাযোগ এবং প্রশাসনের সাথে চলমান সুসম্পর্ক বজায় রাখার উদ্দেশ্য নিয়ে সম্প্রতি তাদের ইউনিয়ন তথা বুড়িগোয়ালিনি ইউনিয়নের চেয়ারম্যানকে ফুলেল এবং শুভেচ্ছা স্মারকে ভূষিত করেন।

সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে ইউপি সদস্য বীরেন্দ্র নাথ বিশ্বাস, মহিলা ইউপি সদস্য রুপিয়া আজিম, ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠন এর সভানেত্রী বঙ্গবন্ধু জাতীয় কৃষিপদক প্রাপ্ত কৃষাণী অল্পনা রাণী মিস্ত্রী, উপদেষ্টা শামসুর রহমান, বারসিক কর্মকর্তা আল ইমরান বক্তব্য রাখেন। বারসিক’র মননজয় মন্ডলের সঞ্চালনায় ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠনের সদস্যবৃন্দ ইউপি চেয়ারম্যান এর হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
স্মারক সম্মাননায় ভুষিত ইউপি চেয়ারম্যা (1)
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেয়ারম্যান শোকর আলী বলেন, “আমি নারী সংগঠনের কাজ দেখে খুশি, আমাদের এলাকায় এই ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠন নানা ধরনের উন্নয়ন কাজ করছে আমি তাদের কাজের সহায়ক হবো।” তিনি আরো বলেন, “আগামী এক মাসের মধ্যে আমার ইউনিয়ন পরিষদ থেকে একটি সোলার ও কুটির শিল্পের কাজের একটি প্রকল্প সহযোগিতা করবো।”

স্থানীয় ইউপি সদস্য বীরেন্দ্রনাথ বিশ্বাস বলেন, “বারসিক কে বিশেষ ধন্যবাদ যে তাদের সকল কার্যক্রম আমাদের ইউনিয়ন পরিষদকে সমন্বয় করে বাস্তবায়ন করে। সেই সাথে ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠনের পরিবেশবান্ধব কাজকে স্বাগত জানাই।”

সংগঠনের সদস্যবৃন্দ নিজেদের চেয়ারম্যান মহোদয়কে কাছে পেয়ে নিজেদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা এবং সংগঠনের সার্বিক কার্যক্রমের চিত্র তুলে ধরেন।

উল্লেখ্য যে, ‘প্রাণ প্রকৃতি সুরক্ষায় সমন্বিত পথচলা’ এই মূলমন্ত্রকে পুঁজি করে গড়ে ওঠা প্রান্তিক জনপদের ধূমঘাট ধূমঘাট শাপলা নারী উন্নয়ন সংগঠন বিভিন্ন দিবস পালন, আলোচনা, প্রশিক্ষণ, সঞ্চয় জমা, স্থায়িত্বশীল কৃষি ব্যবস্থাপনা ও প্রাণবৈচিত্র্য সংরক্ষণসহ নানা ধরনের জন উন্নয়নমূখী কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে। গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক এর ধারাবাহিক সহযোগিতায় সুসংগঠিত হয়ে প্রতিনিয়ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ, আলোচনা, পরামর্শ ও সমন্বয় আব্যহত রয়েছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: