সাম্প্রতিক পোস্ট

দূষণমুক্ত সমাজ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন মানিকগঞ্জের তরুণরা

মানিকগঞ্জ থেকে নজরুল ইসলাম
আমার বাড়ি আমার গ্রাম, আমার জীবচনের পাঠশালা’ আমার শহর, আমায় দায়’ জ¦ালানির অপচয় রোধ করি সুস্থ জীবন গড়ি’। এরকম বিভিন্ন স্লোগান ধারণ করে মানিকগঞ্জ তারুণ্যের আলো যুব জলবাযু সংগঠন ও বারসিক’র উদ্যোগে সম্প্রতি জ্বালানি সংকট ও জলবায়ু পরিবর্তন মোকাবেলা এবং বায়ু দুষণরোধে ছাত্র-যুবকদের সাথে সংলাপ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

DSC02432

সংগঠনের সদর উপজেলা কমিটির আহবায়ক রনি দেওয়ান এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বারসিক এর আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়, সাবেক কমিশনার ইকবাল খান, সংগঠনের জেলা সহ-সভাপতি মো. রমজান আলী, কবি জাকির হোসেন, ইসা খান প্রমূখ।

DSC02434
আলোচনায় মানিকগঞ্জ শহরের গ্যাস সংকট, পানি ও বিদ্যুত এর অপচয় ও বায়ু দূষণসহ সকল প্রকার দূষণের কথা উঠে আসে। বিশেষত বায়ু দূষণের মধ্যে তারা মাদকদ্রব্য ব্যবহারকে অন্যতম মনে করে। তারা সকল প্রকার মাদক থেকে আগে নিজেদেরকে দূরে রাখার প্রত্যয় ঘোষণা করেন। আলোচনায় সংগঠনের সদস্যরা শিক্ষাপ্রতিষ্ঠান এবং বাড়িতে বাড়িতে মাদকমুক্ত সমাজ গড়ার প্রচারাভিযান করার কথা ব্যক্ত করেন। এছাড়া জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করার জন্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় নবায়নয্গ্যো বা কম কার্বন নিরপেক্ষ বাড়ি চিহ্নিত করা এবং সেখানে পাঠশালা গড়ে তোলার প্রত্যয় ঘোষণা করেন সংগঠনের সদস্যরা।

happy wheels 2

Comments

%d bloggers like this: