সাম্প্রতিক পোস্ট

পবা উপজেলায় সাতদিন ব্যাপী তাল চারা রোপণ ও বীজ বপন ক্যাম্পেইন শুরু

রাজশাহী থেকে শহিদুল ইসলাম

IMG_2974রাজশাহীর পবা উপজেলায় আগামী সাতদিনব্যাপী তাল বীজ ও চারা রোপণ ক্যাম্পেইন এর উদ্বোধন করা হয়। বজ্রপাত থেকে রক্ষা, জলবায়ু পরিবর্তনের প্রভাব, নির্বিচারে বৃক্ষনিধনের ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি করতে রাজশাহীর পবা উপজেলা প্রশাসন, বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক, পবা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসসহ উপজেলার সকল জনসংগঠন স্কুল কলেজ এবং ইউনিয়ন সমন্বিতভাবে সাতদিনব্যাপী তালবীজ ও চারা রোপণ ক্যাম্পেইন এর আয়োজন করেছে।

IMG_2978

আজ (১৯ সেপ্টেম্বর) পবা উপজেলার নির্বাহী অফিসার মো. আলমগীর কবির হরিয়ান ইউনিয়ন পদ্মা নদীর সংলগ্ন বাঁধের ধারে তালের চারা রোপণ করে উদ্বোধন করেন। এ সময় তালের চারা রোপণে অংশগ্রহণ করেন পবা উপজেলা প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা ইন্জিনিয়ার মো. আবু বশির, বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম, পবা প্রেসক্লাবের সভাপতি মো. নাজমুল হোসাইন, হরিয়ান ইউনিয়ন চেয়ারম্যান মো. মফিদুল ইসলাম (সাচ্চু)সহ এলাকার সকল শ্রেণী পেশার মানুষ।

IMG_2994

এই প্রসঙ্গে পবা উপজেলা নির্বাহী অফিসার বলেন, “বজ্রপাত হতে রক্ষা ও পরিবেশ সুরক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের সদয় নির্দেশনা মোতাবেক গণসচেতনতা সৃষ্টি করতে আমরা সমন্বিতভাবে আগামী সাতদিন সকল প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ তাল চারা রোপণ ও বীজ বপন করবো।” তিনি আরো বলেন, “উপজেলার সকল জনসংগঠন, শিক্ষা প্রতিষ্ঠা তাদের এলাকায় রাস্তার ধারেসহ উপযোগী সকল জায়গায় তাল বীজ বপন ও চারা রোপণের পরামর্শ দিয়েছি।”

happy wheels 2

Comments

%d bloggers like this: