সাম্প্রতিক পোস্ট

“আমরাই গড়ব সবুজ পৃথিবী” শীর্ষক আলোচনা সভা

শ্যামনগর, সাতক্ষীরা থেকে গাজী আল ইমরানঃ

আজ ২৮ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার সকালে ‘সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম (এস এস এস টি)’  এর আয়োজন ও বারসিক শ্যামনগর রিসোর্স সেন্টার এর সহযোগিতায় এসএসএসটি’র নিজস্ব কার্যালয়ে নবায়নযোগ্য শক্তি এবং এর ব্যবহার বৃদ্ধিতে “আমরাই গড়ব সবুজ পৃথিবী “শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত সদস্য

আলোচনা সভায় উপস্থিত সদস্য

এসএসএসটি’র সভাপতি মারুফ হোসেন মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বারসিক শ্যামনগর রিসোর্স সেন্টারের কর্মকর্তা আল ইমরানসহ এসএসএসটি’র সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ গোকুল চন্দ্র মন্ডল, মুন্সিগঞ্জ ইউনিট সভাপতি হাফিজুর রহমান, কাশিমাড়ী ইউনিট সভাপতি মাকছুদুর রহমান,আটুলিয়া ইউনিটের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হোসেনসহ এসএসএসটি’র বিভিন্ন ইউনিটের সদস্যগণ।

আলোচনায় উঠে আসে যে, নবায়নযোগ্য শক্তির ব্যবহার বৃদ্ধি এবং অনবায়নযোগ্য শক্তির ব্যবহার কমাতে হবে। এ বিষয়ে সকলকে সচেতন করে তুলতে হবে। আর এক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করতে পারে যুব সমাজ। তাছাড়া বিনা প্রয়োজনে বৈদ্যুতিক বাতি, পাখা ও অন্যান্য জিনিস বন্ধ রাখার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন উপস্থিত সকলে। পাশাপাশি, বায়োমাস, সোলার সিস্টেম ব্যবহার, পানির আধার তৈরি, বায়োগ্যাসের বৃদ্ধিসহ সকল প্রকার নবায়নযোগ্য জ্বালানিতে মানুষের প্রবেশাধিকার নিশ্চিত করতে সকলেই কাজ করে যাবেন বলে আশ্বাস প্রদান করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: