সাম্প্রতিক পোস্ট

শীতের রাতে দুস্থদের পাশে কম্বল নিয়ে ইউএনও

শীতের রাতে দুস্থদের পাশে কম্বল নিয়ে ইউএনও

মিজানুর রহমান, তানোর (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর তানোর উপজেলার চাপড়া গ্রামের চল্লিশোর্ধ্ব নেহার বেগম পেশায় একজন গৃহকর্মী। কনকনে শীতের মধ্যে পরিবারের ৩ সদস্য নিয়ে মেঝেতে ঘুমাচ্ছিলেন। গত মঙ্গলবার দিনগত রাত ১০টায় ওই এলাকাসহ উপজেলার বেশ কয়েকটি এলাকায় পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. শওকাত আলী। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুনসহ উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে ইউএনও দুস্থদের মাঝে কম্বল বিতরণ করেন। কনকনে শীতে হঠাৎ কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন নেহার বেগমসহ ওই এলাকার অনেক অসহায় মানুষ।

Tanore UNO Kambol Photos-01 10.01.2018
নেহার বেগম বলেন, “সারাজীবন শুনেই গেছি শীতকালে সরকার কম্বল দেয়। কিন্তু চোখে দেখি নাই। আজ আল্লাহ আমাদের দুয়ারের দারে কম্বল পৌঁছাইয়া দিয়েছে।”
ফাতেমা বেগম, আনজু বেগম ও এদের আলী বলেন, “অনেকবছর ধরে এলাকাতে থাকি। কত শীতকাল গেছে। কোনোদিন কোনো অফিসার আমাদের কাছে আসে নাই। আজ জীবনে প্রথম দেখলাম ও পেলাম।”

Tanore UNO Kambol Photos-02 10.01.2018
এসময় ইউএনও মুহা. শওকাত আলী বলেন, “আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তার দেয়া অনুদান আপনাদের কাছে পৌঁছে দিলাম।”
গত বুধবার গভীর রাত পর্যন্ত উপজেলা প্রশাসন কর্তৃক প্রায় দুই শতাধিক কম্বল পথচারী ও বিভিন্ন এলাকায় বসবাসকারী দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

Tanore UNO Kambol Photos-03 10.01.2018
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. শওকাত আলী বলেন, “এই কনকনে শীতে কোনো দুস্থ পরিবার যেন সরকারের বরাদ্দকৃত শীতবস্ত্র থেকে বাদ না পড়ে তাই সরকারের নির্দেশনায় সাধ্যমতো এসব মানুষের পাশে দাঁড়াচ্ছি। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত।”

happy wheels 2

Comments

%d bloggers like this: