সাম্প্রতিক পোস্ট

বরেন্দ্র বিতর্ক উৎসবে বিজয়ী মহিষালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়

বরেন্দ্র বিতর্ক উৎসবে বিজয়ী মহিষালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়

বারসিক আয়োজিত “যুক্তিতে জাগাও রুক্ষতার প্রাণ” শিরোনোমে বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে। গোদাগাড়ী উপজেলা মিলনায়তনে গোদাগাড়ী উপজেলা ৮টি স্কুলের অংশগ্রহণে নক আউট ভিত্তিতে বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল হিসাবে পুরস্কার লাভ করেন গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

DSC04094বুধবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত বিতর্ক উৎসবে গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়, বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়, রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়, বলিয়াডাইং উচ্চ বিদ্যালয়, গোদাগাড়ী মডেল উচ্চ বিদ্যালয়, সোনাদির্ঘি উচ্চ বিদ্যালয় ও ভাটোপাড়া উচ্চ বিদ্যালয়ের অংশগ্রহণ করে। প্রাথমিক পর্বে জলবায়ূ পরিবর্তনে বরেন্দ্র অঞ্চলের দুর্যোগ বেড়েছে এই শিরোনামে ৮টি বিদ্যালয় হতে নক আউট ভিত্তিতে ৪ বিদ্যালয় মহিষালবাড়ী, রাজাবাড়ীহাট, বলিয়াডাইং ও সোনাদিঘি উচ্চ বিদ্যালয় দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচিত হয়। দ্বিতীয় রাউন্ডে শুধুমাত্র সামাজিক সচেতনতায় জলবায়ু পরিবর্তন মোকাবেলা করতে পারে শিরোনামে প্রতিযোগিদের মধ্য হতে ২টি বিদ্যালয় বলিয়াডাইং ও মহিষালবাড়ী বিদ্যালয় ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হন। ফাইনাল রাউন্ডে সম্মিলিতভাবে মহিষালবাড়ী বিদ্যালয় ৬০০ নম্বরের মধ্যে ৪১৭.৫ নম্বর পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতে বলিয়া ডাইং স্কুলকে ৪.৫ পয়েন্ট ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হিসাবে বিজয়ী হন মহিষালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের মাহমুদা খাতুন।

DSC04100বরেন্দ্র বিকর্ত উৎসবে গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক প্রধান অতিথি হিসাবে বিজয়ী দলের সদস্যদের মাঝে পুরষ্কার তুলে দেন। তিনি বলেন, “বরেন্দ্র অঞ্চলের প্রকৃত তথ্য তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে বিতর্ক প্রতিযোগিতা গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে।” তিনি আরো বলেন, “তরুণরা আগামীতে বরেন্দ্র অঞ্চলে প্রতিনিধিত্ব করবে। তাই তরুণদের এই বিষয়ে বেশি বেশি জানার প্রতি দায়িত্বশীল হতে হবে।”

DSC04170অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন সোসিওলজি ডিবেটিং ক্লাব রাজশাহী কলেজ শাখার উজ্জল হোসেন, ফারহানা হক আখি, তুহিন ইসলাম, বিপ্লব কুমার ও জাওয়াদ আহমেদ রাফি।

happy wheels 2

Comments

%d bloggers like this: