সাম্প্রতিক পোস্ট

জাতীয় পুরস্কার জয় করলো সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা

জাতীয় পুরস্কার জয় করলো সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা

সাতক্ষীরা থেকে মীর খায়রুল আলম
২০১৮ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় আবৃত্তি বিভাগে সারা দেশের অংশগ্রহণকারীদের মধ্যে তৃতীয় স্থান অর্জন করল সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা পারমিতা রহমান।

প্রজ্ঞা একজন স্বর্ণ কিশোরী। সে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী। লেখাপড়ার পাশাপাশি শিশু সাংবাদিকের বেশ সুনাম রয়েছে প্রজ্ঞার।

20180513_175014

প্রজ্ঞার পিতা সাহিদুর রহমান সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক সাতক্ষীরার ব্যবস্থাপক এবং মাতা নাজমুন নাহার দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন।

20180515_181252

চলতি বছরের জানুয়ারিতে শুরু হওয়া জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় প্রথম ধাপে উপজেলায়, জেলায় এবং বিভাগের প্রথম স্থান অর্জন করে প্রজ্ঞা। গত ১১ থেকে ১৩ মে পর্যন্ত বাংলাদেশ শিশু একাডেমি ঢাকাতে চুড়ান্ত পর্যায়ে অংশগ্রহণ করে এই ক্ষুদে তারকা। সারাদেশের অসংখ্য অংশগ্রহণকারীদের মধ্যে ২য় হলেও পরবতীতে লটারিতে ৩য় স্থান হয় প্রজ্ঞা। বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি আব্দুল হামিদ বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় আরো উপস্থিত থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি-এমপি পুরস্কার, সনদপত্র ও মেডেল তুলে দেন।

20180515_180821

এছাড়া প্রজ্ঞা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজিত উপস্থিত বক্তৃতায় বিভাগীয় পর্যায়ে প্রথমসহ একাধিক প্রতিযোগিতায় সাফল্য অর্জন করে রেখে চলেছে। সে সকলের দোয়া প্রার্থী।

happy wheels 2

Comments

%d bloggers like this: