সাম্প্রতিক পোস্ট

তারুণ্যের উচ্ছাসে সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব

‘আধার মুছে জ্বালব প্রদীপ, লক্ষ হৃদয় জুড়ে’ এ শ্লোগানকে বুকে ধারণ করে সাতক্ষীরার শ্যামনগরে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব ২০১৫। গত ২৮ ডিসেম্বর শ্যামনগর উপজেলা মিলনায়তনে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মো. মনজুর আলম উৎসবের উদ্বোধন করেন।

সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম ও বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে উৎসবের প্রথম পর্বে শহীদ জায়া অধ্যাপক শাহানা হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, তরুণরাই পারে সমাজকে আলোকিত করতে, দেশকে এগিয়ে নিতে। তিনি সুশিক্ষিত হয়ে দেশের নেতৃত্বভার গ্রহণের জন্য তরুণদের প্রতি আহবান জানান। আলোচনা সভা শেষে  প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শ্যামনগর শহরে বের হয় বর্ণাঢ্য স্বপ্ন শোভাযাত্রা।

উৎসবে বক্তব্য রাখেন- শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আকবার কবীর, প্রভাষক বিপ্রকাশ মন্ডল, বারসিকের কৃষিবিদ এবিএম তৌহিদুল আলম, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, সাধারণ সম্পাদক আল ইমরাম প্রমুখ। উৎসবে আলোচকবৃন্দ এই কর্মসূচীর ভূয়সী প্রশংসা করে বলেন, আজকের এই তরুণরাই আগামীর স্বপ্ন। তাই সময় এসেছে তাদের নিজেদের প্রস্তুত করার।
তারা আরো বলেন, স্বপ্নকে কেবল স্বপ্ন হিসেবে  দেখলেই হবেনা- তাকে বাস্তবায়ন করার জন্য দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে কাজে নামতে হবে।

উৎসবে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, কৃষিতে সাফল্য অর্জনকারী বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষাণী ফরিদা পারভীন ও অল্পনা রানী এবং চ্যানেল আই পদকপ্রাপ্ত কৃষক সিরাজুল ইসলাম, জেলে সুপদ মন্ডল ও গঙ্গরাম ধীবর, বনজীবী শেফালী বেগম, লেখক অরবিন্দ মৃধা ও শিক্ষক ড. প্রতাপ রায় স্ব স্ব ক্ষেত্রে নিজেদের সাফল্যের গল্প তরুণদের সামনে তুলে ধরেন। পরে তরুণরা ‘প্রবীণ প্রত্যাশা ও তরুণ ভাবনা’ শীর্ষক সংলাপে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে সমাজকে আলোকিত করার শপথ নেয় তরুণ প্রজন্ম ।

happy wheels 2
%d bloggers like this: