সাম্প্রতিক পোস্ট

করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য মাস্ক পরিধানের কোনো বিকল্প নেই

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
নবজাগরণ ফাউন্ডেশন ও বারসিক’র আয়োজনে সম্প্রতি করোনার তৃতীয় ঢেউ ওমিক্রন নিয়ে শহর প্রান্তিক মানুষের স্বাস্থ্য সংকট ও স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে নগরীর বুধপাড়া হরিজন কলোনিতে।

উক্ত সভায় উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ মাহবুবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মুনিমুল ইসলাম, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী মোঃ শহিদুল ইসলাম, কমিউনিটি ফ্যাসিলিটর তহুরা খাতুন লিলি ও নবজাগরণ এর সদস্যবৃন্দ।


সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মুনিমুল ইসলাম বলেন, ‘সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা থেকে নিজেকে মুক্ত করার জন্য সবাইকে সচেতন হতে হবে, মাস্ক পড়তে হবে।’ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ মাহবুবুর রহমান ওমিক্রন নিয়ে স্বাস্থ্য ঝুঁকি, বাইরে মাস্ক পড়া ও নিয়মিত হাত ধোয়ার কথা, কিভাবে ছড়ায়, ও কিভাবে তা রোধ করা যায় তা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, ‘কারো কোনো লক্ষণ দেখা দিলে তিনি যেন ঘরেও মাস্ক পরে থাকেন।’ নবজাগরণ ফাউন্ডেশন এর সভাপতি রাশেদুল রাজ সকলকে স্বাস্থ্য পরামর্শগুলো মেনে চলার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: