আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে নারীবান্ধব সমাজ বিনির্মানের প্রত্যয়

মো.নজরুল ইসলামঃ মানিকগঞ্জ প্রতিনিধি

সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্যকে সমানে রেখে সরকারি ও বেসরকারিভাবে সারাদেশ পালিত হচ্ছে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২।

তারই অংশ হিসেবে আজ ৪ নভেম্বর মানিকগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সামনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসন এর আয়োজনে এবং জাতীয় মহিলা সংস্থা, পাশা, বারসিক, ব্রাক, ওয়েভ ফাউন্ডেশনের সহযোগিতায় মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপপরিচালক মো.জাকির হোসেন এর সভাপতিত্বে ও জাতীয় মহিলা সংস্থা কর্মকর্তা মো.বজলুর রহমান ও উন্নয়নকর্মী মো.নজরুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জনাব সানোয়ারুল হক। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শ্রীমতী লক্ষী চ্যাটার্জী, সাবেক অধ্যক্ষ কাজী হোসনেয়ারা বেগম,বিকশিত নারী নেটওয়ার্ক এর জেলা সভাপতি তাজরানা ইসলাম টুলু,পাসার নির্বাহী পরিচালক ফরিদ খান, বারসিক কর্মসূচী সমন্বয়কারী রাশেদা আক্তার প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, ‘নারী প্রতি ঘরে বাইরে সকল প্রকার সামাজিক সহিংসতা রুখতেই হবে। সকল মানুষের নিরাপত্তায় রাষ্ট্রের কার্যকর ভূমিকা চাই। বাল্য বিবাহ নারী নির্যাতন প্রতিরোধে আমরা একযোগে কাজ করতে চাই। জেন্ডার সংবেদনশীল ও নারীবান্ধব সমাজ বিনির্মাণে নারী পুরুষে একসাথে ঐক্যবদ্ধ সংগ্রাম চালিয়ে যেতে হবে।’

happy wheels 2

Comments