সাম্প্রতিক পোস্ট

শিক্ষার্থীদের মননশীলতা সৃষ্টিতে মানিকগঞ্জে ভ্রাম্যমান বইমেলা

শিক্ষার্থীদের মননশীলতা সৃষ্টিতে মানিকগঞ্জে ভ্রাম্যমান বইমেলা

ঘিওর, মানিকগঞ্জ থেকে আব্দুর রাজ্জাক:
স্কুল থেকেই শিক্ষার্থীদের সৃজনশীল ও মননশীল মনোভাব গড়ে তুলতে মানিকগঞ্জে বই মেলার আয়োজন করে সেবরকারি সামাজিক সংস্থা দিবা নামে একটি সংগঠন। আলোঘর প্রকাশনার সহযোগিতায় গতকাল বৃহস্পতিবার তিনটি মাধ্যমিক বিদ্যালয়ে এই ভ্রাম্যমান বইমেলার আয়োজন করা হয়।

Ghior 2আয়োজকেরা জানায়, প্রযুক্তির এই যুগে সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাস্ত থাকে। আর শিক্ষার্থীরা একাডেমিক বই পড়ার পর ইন্টারনেটে বিভিন্ন গেমস নিয়ে থাকে। তাই দিন দিন বই পড়ার অভ্যাস কমেই গেছে বলা যায়। এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্যই এমন উদ্যোগ নেওয়া হয়। এতে শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের পাশাপাশি সাহিত্যের বিভিন্ন বই এবং লেখকদের সঙ্গে পরিচয় হয়ে পড়ার প্রতি আগ্রহ বাড়বে।

Ghior 1বৃহস্পতিবার ঘিওরের বালিকা পাইলট উচ্চবিদ্যালয়ে এই বই মেলায় কবিতা, ছড়া, গল্প, উপন্যাস, ভ্রমণ কাহিনী, সায়েন্স ফিকশন এবং বিজ্ঞানবিষয়ক বিভিন্ন বইয়ের সমাহার ছিল । বেলা ১২ টার দিকে বই মেলায় গিয়ে দেখা যায় শিক্ষার্থীদের বইমেলায় ভিড় লক্ষ্য করার মত।

দিবার জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক জানান, “সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত মানিকগঞ্জের তিনটি বিদ্যালয়ে চলে এই বইমেলা। শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশ ঘটাতেই এই ব্যতিক্রমী আয়োজন আমাদের।”

happy wheels 2

Comments

%d bloggers like this: