সাম্প্রতিক পোস্ট

সাইক্লিং’র জন্য মাঠ ও সাইকেল লেনের দাবি তরুণদের

সাইক্লিং’র জন্য মাঠ ও সাইকেল লেনের দাবি তরুণদের

রাজশাহী থেকে শামীউল আলীম শাওন

রাজশাহীতে সাইক্লিং করার জন্য মাঠ বরাদ্দ ও প্রতিটি রাস্তায় পৃথক সাইকেল লেনের দাবিতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে স্মারকলিপি প্রদান করেছে রাজশাহীর তরুণরা। গত শুক্রবার (১১ মে) সন্ধ্যায় নগরী শাহমখদুম থানাধীন শহিদ জিয়া শিশু পার্ক প্রাঙ্গনে তরুণ সংগঠন ‘জিরো পয়েন্ট সিক্স গ্রাভিডি রাইডার্স’ আয়োজিত একটি অনুষ্ঠানে তরুণরা মেয়রের হাতে এ স্মারকলিপি তুলে দেন।

0.6 GRZ News Photo _12 May 2018 (1)

এসময় উপস্থিত ছিলেন, বারসিক রাজশাহী রিসোর্স সেন্টারের প্রোগ্রাম অফিসার জাহিদ আলী, সহযোগি প্রোগ্রাম অফিসার অমৃত কুমার সরকার, হিসাবরক্ষণ কর্মকর্তা উপেন রবিদাস, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র্য রক্ষা কেন্দ্র (বিইসিডিপিসি)’র আহবায়ক ও সভাপতি জাওয়াদ আহমেদ রাফি, সামাজিক সংগঠন ইয়ুথ এ্যাকশান ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক শামীউল আলীম শাওন, জিরো পয়েন্ট সিক্স গ্রাভিডি রাইডার্স’র সভাপতি জুবায়ের হোসেন প্রমুখ।

0.6 GRZ News Photo _12 May 2018 (2)

পরে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল তরুণদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “অচিরেই সাইক্লিং করার জন্য রাজশাহীতে নির্দিষ্ট মাঠ বরাদ্দ দেয়া হবে।” রাজশাহীর কলাবাগান এলাকাস্থ রাজীব চত্বর ও সার্কিট হাউজের সামনের সড়কে তরুদেরকে সাইক্লিং করার অনুমতি প্রদান করেন। তিনি আরো বলেন, “রাজশাহীর কিছু সড়কে পৃথক সাইকেল লেনের ব্যবস্থা প্রদান করা হয়েছে। আগামীতে রাজশাহীর সকল সড়কগুলোতে পৃথক সাইকেল লেনের ব্যবস্থা করা হবে।”

0.6 GRZ News Photo _12 May 2018 (3)

প্রসঙ্গত, জিরো পয়েন্ট সিক্স গ্রাভিডি রাইডার্স সহ বিভিন্ন সাইক্লিং গ্রুপ রাজশাহীতে দীর্ঘদিন ধরে সাইক্লিং করে আসছে। কিন্তু তাদের সাইক্লিং চর্চা করার জন্য রাজশাহীতে নির্দিষ্ট কোন মাঠ নেই। এমনকি রাজশাহীর সড়কগুলোতে পৃথক কোন সাইকেল লেন নেই। তাই তারা অবিলম্বে সাইক্লিং করার জন্য নগরীতে মাঠ বরাদ্দ প্রদান এবং রাজশাহীর প্রতিটি রাস্তায় পৃথক সাইকেল লেনের ব্যবস্থা করার দাবিতে এ স্মারকলিপি প্রদান করে। এছাড়াও সাইক্লিংকে ক্রীড়া হিসেবে স্বীকৃতি প্রদান করারও দাবি জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: