সাম্প্রতিক পোস্ট

সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে তরুণদেরকে ঐক্যবদ্ধ করতে হবে

:: তানোর, রাজশাহী থেকে অসীম কুমার সরকার

Untitled“সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে তানোরকে জাগাতে হবে, তানোর তথা বরেন্দ্র অঞ্চলের প্রকৃতিকে রক্ষা করতে হবে, আমাদের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যের মাধ্যমে নতুন প্রজন্মদের মাঝে ছড়িয়ে দেয়ার পাশাপাশি বিশেষ ভূমিকা রাখতে হবে।” গত শনিবার রাজশাহীর তানোর উপজেলার তানোর সাহিত্য পরিষদ (তানসপরি) উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় একথাটি বলেছেন কবি পূরবী যাফর।

গোল্লাপাড়ার ফুটবল মাঠ চত্বরে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে কবি ও সাবেক ব্যাংকার পূরবী জাফর ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোসপরি’র সভাপতি কবি অসীম কুমার সরকার, সাধারণ সম্পাদক কবি রুবেল হোসেন মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক কবি সবজুল ইসলাম, প্রবীণ ও সাংগঠনিক সম্পাদক কবি রেজাউল ইসলাম, কোষাধক্ষ্য কবি উপেন চন্দ্র সূত্রধরএবং বারসিক’র প্রতিনিধি।

সভায় মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ২৩ ডিসেম্বর স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নবীন ও প্রবীণদের সমন্বয়ে বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে হারিয়ে যাওয়া লোকজ ক্রীড়া প্রতিযোগিতা, বরেন্দ্র অঞ্চলে ভূগর্ভস্থ পানির অপচয়রোধে পানি সাশ্রয়, বিদ্যুতের অপচয়রোধে বিদ্যুৎ সাশ্রয় এবং বরেন্দ্র অঞ্চলের প্রাকৃতিক রূপবৈচিত্র্য বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা, হারিয়ে যাওয়া লোকজ দেশাত্ববোধক গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন ইত্যাদি।

এছাড়া ওইদিনে অতি দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং তানোসপরি’র উন্মুক্ত পাঠাগারের শুভ উদ্বোধন ও শাখা কমিটি ঘোষণা করা হবে। মতবিনিময় সভায় উপস্থিত সবার সম্মিলিত সিদান্তে আগামী জানুয়ারি মাসে তানোসপরি’র প্রধান কার্যালয়ের শুভ উদ্বোধন করা ও ধানসিঁড়ি পত্রিকার ৪র্থ বর্ষ সংখ্যা প্রকাশ করা হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: