২ ঘণ্টায় চুরি যাওয়া ফোন উদ্ধার

তানোর, রাজশাহী থেকে মিজানুর রহমান:

শনিবার বেলা ১২টা। রাজশাহীর তানোর থানা পুলিশের হাজতখানায় আটক ইয়াবাসেবী চার যুবক। তাদের আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর প্রস্তুতি প্রায় শেষ। ঠিক এমন সময়ে তানোর পৌরশহরের মোল্লাপাড়া এলাকার চিকিৎসক মেজবাউল আলম তার বাসা থেকে দুইটি মোবাইল ফোন চুরি হওয়ার অভিযোগ নিয়ে হাজির হন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রুমে।

ওসি রেজাউল ইসলাম ফোন চুরির অভিযোগের কপিটি হাতে নিলেন। মনোযোগ সহকারে অভিযোগটি পড়লেন। সেইসঙ্গে আশ্বাস দিলেন ফোন উদ্ধার করে দেবেন। তবে মিনিট তিনেক নিরব থেকে হঠাৎ নিজ চেয়ার ছেড়ে ছুটে গেলেন থানার হাজত খানায়।

Tanore Polich Phone Photo 02.06.2018আটক চার মাদকসেবী যুবককের কাছে জানতে চাইলেন তাদের বাসার ঠিকানা। আর তখনি তিনি নিশ্চিত হলেন আটকদের বাসা চুরি হওয়া চিকিৎসকের বাসার আশেপাশে। তখনি তিনি থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক মৃধাকে নির্দেশ দিলেন চুরি হওয়া ফোন সর্ম্পকে আটকদের একে একে নিয়ে প্রশ্ন করতে। নির্দেশ পাওয়া মাত্র আটক যুবক মাহাফুজ রাব্বী (২০) ও আমিনুল ইসলামকে (২১) জিঞ্জাসাবাদ করতেই স্বীকার করলো, ঐ ফোন দুটিই তারা রাতের আধারে চিকিৎসকের বাড়ি থেকেই চুরি করে অন্যত্র বিক্রি করেছে।

পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে মাত্র ২ ঘণ্টার মধ্যেই পৃথক দুই জায়গায় অভিযান চালিয়ে চুরি হওয়া দুটি মোবাইল ফোনই উদ্ধার করে পুলিশ। অভিযানে থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক মৃধা ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মকবুল হোসেন ও সোহেল রানার নেতৃত্বে একটি টিম কাজ করে।

পরে বেলা দুইটার দিকে তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম নিজ কার্যালয়ে চিকিৎসক মেজবাউলের হাতে তুলে দেন উদ্ধার হওয়া দুইটি মোবাইল ফোন। সেটি নিজের কিনা পরখ করে দেখতে বলেন। নিজের ফোনটি হাতে পেয়ে বেজায় খুশি তিনি। ধন্যবাদ দেন পুলিশের এ কর্মকর্তাকে।

এ সময় মেজবাউল আলম বলেন, বিশ্বাস করতে পারছিনা যে আমার হারানো ফোন এতো তাড়াতাড়ি ফিরে পাবো। তাও আবার মাত্র কয়েক ঘন্টার মধ্যেই। পুলিশ যে সত্যিকারের জনগণের বন্ধু তা আবারও প্রমাণ পেলাম।

তিনি বলেন, কারো মোবাইল ফোন খোয়া গেলে সাথে সাথেই থানায় অবহিত করা উচিৎ। কারণ অপরাধীরা ওই ফোন ব্যবহার করে অপরাধ করতে পারে। তবে মোবাইল ফোনটি অপরাধীরা ব্যবহার করলে বিভিন্ন মাধ্যম ছাড়াও আধুনিক ট্র্যাকিং প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে তা উদ্ধার করা সম্ভব। এ জন্য পুলিশকে বিষয়টি অবশ্যই অবহিত করতে হবে।

happy wheels 2

Comments