সাম্প্রতিক পোস্ট

তানোরে আমন ক্ষেতেই কৃষকের মানববন্ধন

তানোর, রাজশাহী থকেে অসীম কুমার সরকার
রাজশাহীর তানোর উপজলোর ঝিনাইখোর গ্রামে পাবির অভাবে আমন ধানের পোড়া ক্ষেতেই মানববন্ধন করেছেন কৃষকেরা। আজ বুধবার দুপুরে উপজেলার বাধাইড়  ইউনিয়নের ঝিনাইখোর গ্রামে প্রায় শতাধিক কৃষক এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

TANORE DHAN PORA NEWS PHOTO-1‘খরায় পোড়ে কক্ষেতের ধান, বৃথায় শ্রম, কাঁদে প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে স্থানীয় জনসংগঠন ও  গবেষণা উন্নয়ন সংস্থা বারসিক এর যৌথ উদ্যোগে আয়োজিত মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পরিবেশ পদকপ্রাপ্ত কৃষক ইউসুফ আলী মোল্লা, জাতীয় বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত কৃষক নূর মোহাম্মদসহ স্থানীয় কৃষকগণ।

ঝিনাইখোর গ্রামের মাহাবুব, সামাদ, সাহাবুদ্দীন, রাজ্জাকসহ একাধকি কৃষক জানান, পানির অভাবে ঝিনাইখোর গ্রামে শত শত বিঘা জমির ধান পুড়ে গেছে। ধার-দেনা করে আমন ফসল করছেনে তারা। এখন পানির অভাবে ধান পুড়ে মরে যাচ্ছে। কিভাবে দেনার দায় মিটাবেন তা নিয়ে দুশ্চন্তিাগ্রস্থ হয়ে পড়ছেনে বলে জানান তারা।

TANORE DHAN PORA NEWS PHOTO-3jpgএ বিষয়ে উপজলো কৃষি র্কমর্কতা মো. শরফিুল ইসলাম জানান, “এটা প্রাকৃতিক দুর্যোগ। পানি দেয়ার জন্য আমরা ফিতা পাইপ বিতরণ করবো। যেন তারা জমিতে সেচ দিতে পারে। এছাড়া পল্লীবদ্যিুৎকে বলা হয়ছেে যাতে লোডশেডিং কম হয়। আর যে সমস্ত জমিগুলোর অবস্থা বেশি খারাপ সেগুলোকে আগে সেচ দেয়ার জন্য আমরা গভীর নলকূপ অপারটেরদরেকে বলেছি।

happy wheels 2

Comments

%d bloggers like this: