সাম্প্রতিক পোস্ট

আইলা বিধ্বস্ত পদ্মপুকুরে ভেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

শ্যামনগর, সাতক্ষীরা থেকে মফিজুর রহমান ও বাবলু জোয়ারদার

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আইলা বিধ্বস্ত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরে খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীর বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  গতকাল বেলা ১২টায় পদ্মপুকুর ইউনিয়নের কামালকাটি একতা যুব সংঘ ও উন্নয়ন সংগঠন বারসিক এই মানববন্ধনের আয়োজন করে। বিরূপ আবহাওয়ায় বৃষ্টির মধ্যেও মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশ নেন।

DSC02451
মানববন্ধনে কামালকাটি একতা যুব সংঘের সভাপতি উত্তম কুমার মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য আশরাফ হোসেন, ঠাকু রানী মন্ডল, মঞ্জু রানী মন্ডল, তরুণ কুমার মন্ডল, পলাশ কুমার মন্ডল, সঞ্জিত কুমার মন্ডল, শশাংক কুমার মন্ডল, বিপ্লব কুমার মন্ডল, জাকির হোসেন, পঙ্কজ কুমার মন্ডল, ডা. বিশ্বজিৎ মন্ডল প্রমুখ।

বক্তারা বলেন, ‘উত্তরপূর্বে কপোতাক্ষ ও দক্ষিণ-পশ্চিমে খোলপেটুয়া নদী বেষ্টিত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের খুটিকাটা, পশ্চিম পাতাখালি, কামালকাটি ও বন্যতলায় বেড়িবাঁধে মারাত্মক ভাঙন দেখা দিয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে এসব এলাকায় বেড়িবাঁধ জীর্ণশীর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হলেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। এতে জনজীবন মারাত্মক হুমকির মুখে পড়েছে।’

বক্তারা আরও বলেন, ‘আগামী বর্ষা মৌসুমের আগেই এসব ভাঙনকবলিত এলাকার বেড়িবাঁধ সংস্কার করা না হলে গোটা পদ্মপুকুর ইউনিয়ন তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে। এতে সরকারের কোটি কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড ম্লান হয়ে যাবে।’ বক্তারা অবিলম্বে আইলা বিধ্বস্ত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ সংস্কারের দাবি জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: