সাম্প্রতিক পোস্ট

গাছের পাঠশালা ও তুজুলপুর কৃষক ক্লাবের উদ্যোগে ভ্রাম্যমান বাজার

সাতক্ষীরা থেকে আসাদুল ইসলাম

করোনা দুঃসময়ে কৃষক ও সাধারণ মানুষের কথা ভেবে সাতক্ষীরা গাছের পাঠশালা ও তুজুলপুর কৃষক ক্লাবের উদ্যোগে শুরু হলো ভ্রাম্যমান বাজার। যেখানে সরাসরি কৃষকদের কাছ থেকে সকল কৃষি পণ্য এখান থেকে বাজারদর ছাড়াও কম দামে পাওয়া যাবে। ২৮ এপ্রিল এ ভ্রাম্যমান বাজরের উদ্বোধন হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আমজাদ হোসেন, গাছের পাঠশালার পরিচালক ইয়ারব হোসেন ও কৃষক ক্লাবের সভাপতি এবং ঝাউডাঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্দুল খালেক, ব্যবসায়ী আব্বাস আলী, অলক ঘোষ, যুবলীগ নেতা আব্দুর রশিদ সহ অন্যান্যরা।

এসময় গাছের পাঠশালার পরিচালক ও সাংবাদিক ইয়ারব হোসেন বলেন, এরকম উদ্যোগ নিয়ে আত্মতৃপ্তি পাই। আজ সরবরাহের থেকে চাহিদা বেশি ছিল। আগামীকাল থেকে সরবরাহ বেশি করব। এছাড়াও মানুষের জীবনীশক্তি বৃদ্ধির লক্ষ্যে আমরা আজ হেলেঞ্চা শাক ও কচুশাক বিনামূল্যে দিয়েছি। আগামীকাল থেকে কলমি সহ আর অনেক শাক বিনামূল্যে দিবো। দক্ষিণ পাথরঘাটার গৃহবধূ রহিমা খাতুন জানান, “এখান থেকে অনেক কম দামে নিত্য প্রয়োজনীয় পণ্য কেনা যাচ্ছে। এরকম উদ্যোগ কে আমরা সাধুবাদ জানাই”। আরিজুল ইসলাম বলেন, “এটা খুবই ভাল উদ্যোগ। এখান থেকে ২০০ টাকার পণ্য কিনলে প্রায় ৩০ থেকে ৪০ টাকা বেঁচে যায়। আরও বাসার সামনে থেকে কিনতে পারবো।”  প্রায় একই সুরে কথা বলেন ভ্রাম্যমান বাজার থেকে ক্রয় করতে আসা বাবলু হোসেন, শুকুর আলি, আমেনা খাতুন সহ অনেকে।

আজ এই বাজার তুজলপুর, মোহনপুর, বিহারিনগর, ঝাউডাঙ্গা, ওয়ারিয়া, দক্ষিণ পাথরঘাটা, হাজিপুরে ঘুরে ঘুরে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করে।

happy wheels 2

Comments

%d bloggers like this: