সাম্প্রতিক পোস্ট

প্রাণ-প্রকৃতি ইতিহাস ঐতিহ্য সংরক্ষণে আমরা প্রতিজ্ঞাবদ্ধ

মানিকগঞ্জ থেকে মো.নজরুল ইসলাম

‘সৃজনশীল সাংস্কৃতিক চর্চা করি, নারীবান্ধব ন্যায্যতার সমাজ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের জনপ্রিয় ফেসবুক গ্রæপ ’হৃদয়ে মানিকগঞ্জ’ এর আয়োজনে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র সহযোগীতায় গতকাল মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ গেইট সংলগ্ন শহিদ রফিক পরিবারের বসতি সুহাস আর্ট ট্রেনিং সেন্টার মিলনায়তনে করোনাকালে সাম্প্রতিক বিশ^ ও স্থানীয় জ্ঞানের আলোকে সাধারণ জ্ঞানভিত্তিক কুইজ বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ ও সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

পুরুস্কার বিতরণ ও সংলাপে হৃদয়ে মানিকগঞ্জ ফেসবুক গ্রæপ এর সভাপতি কবি ও লেখক শাহাদত হোসেন সাঁইজি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকৃতি প্রেমী সংগঠক ৭১’ ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি এ্যাড. দীপক কুমার ঘোষ, বিশিষ্ট গণমাধ্যম কর্মী ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো, নজরুল ইসলাম, হৃদয়ে মানিকগঞ্জ গ্রæপের প্রধান এডমিন শিক্ষক মো.নুরুল ইসরাম নুরু, মর্ডারেটর তন্ময় তরফদার, মর্ডারেটর ও শিক্ষক মুক্তা শিকদার, কার্তিক রাজবংশী প্রমুখ।


আলোচনায় বক্তারা বলেন, ‘আমরা আমাদের চারপাশের পরিবেশ প্রতিবেশ প্রাণ-প্রকৃতি ইতিহাস ঐতিহ্যসহ জেলার শত মানিকদের নিয়ে স্মৃতিচারণসহ সৃজনশীল সাংস্কৃতিক ধারাগুলোকে নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে প্রতিজ্ঞাবদ্ধ। ‘লোক সংগীত ও হাজারী গুড় মানিকগঞ্জের প্রাণের সুর’ এই ব্রান্ডের আলোকে সরকারের ডিজিটাল বাংলাদেরশ গড়ার কাজকে বেগবান করতেও এই গ্রæপ সবসময় পাশে থাকবে। এই ধরনের কাজের সাথে যারা যুক্ত আছে তাদের প্রতি শ্রদ্ধাশীল থেকে সংঘবদ্ধভাবে বহুত্ববাদি নারীবান্ধব ন্যায্যতার সমাজ বিনির্মাণের কাজকে আরো তরান্বিত করবে বলে আমরা মনে করি।’

happy wheels 2

Comments

%d bloggers like this: