সাম্প্রতিক পোস্ট

সর্বস্তরে বাংলা ভাষার চর্চা নিশ্চিত করি

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার
ঘিওর উপজেলার নালী ইউনিয়নের আলোর পথ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের উদ্যোগে শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা, ক্রিকেট টুর্নামেন্ট ও দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শহীদ দিবসের দিন ভোরে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণে অয়ংশ নেন আলোর পথের দ্বিপ্ত সেন, আকাশ, হাসান, রতন, রিদয় মাহুমুদ, আলিফসহ প্রমুখ। এরপর সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় যুবকদের ক্রিকেট টুর্নামেন্ট। এতে বিজয়ী হয় স্বাধীন বাংলা ক্রিকেট একাদশ আর রানার্সআপ হয় সুন্দরবন টাইগার ক্রিকেট একাদশ। এছাড়া অনুষ্ঠানে ছেলে ও মেয়েদের দল বেঁধে দৌড় খেলা, মোরগ লড়াই, বিস্কুট দৌড়, বল নিক্ষেপ, মার্বেল দৌড়, নৃত্য ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়।

বিকেলে আলোচনা সভায় ঘাতক দালাল নিমূল কমিটি মানিকগঞ্জ শাখার সভাপতি এ্যাড.দিপক কুমার ঘোষ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মো. এসআই মনিরুজ্জামান, এসআই আলীম, মানিকগঞ্জের কমিউনিটি পুলিশিং ফোরাম সাংগঠনিক সম্পাদক মো. এম এম জনি, বারসিক’র আঞ্চলিক সমন্নয়কারি বিমল রায়, ঘিওর কলেজের প্রভাষক আশীষ শিকদার, নালী ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদ খান, নালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর কাদের বিশ্বাস, ইউপি সদস্য বিল্লাস হোসেন, গোবিন্দ নন্দী প্রমুখ। আলোচনায় বক্তারা তরুণ এই উদ্যোগকে প্রশংসা করেন এবং ভাষা শহীদেরন আত্মত্যাগকে মহিমান্বিত করার জন্য সর্বক্ষেত্রে বাংলা ভাষা চর্চায় তরুণদের উৎসাহিত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: