‘মেয়েরা আর পিছিয়ে থাকবে না’

মানিকগঞ্জ থেকে শিবানী চক্রবর্ওী
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তৃণমূল পর্যায়ে নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সম্প্রতি কিশোরীদের সাইকেল র‌্যালি ও ফুটবল খেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউ.পি সদস্য মোঃ আনোয়ার দেওয়ান, বারসিক‘র’ আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, হেলথ ওয়াচ এর কমিউনিটি ফেসিলিটেটর মনোয়ার হোসেন, বারসিক‘র’ সহযোগি গবেষণা কর্মকর্তা স্যাময়েল হাসদা এবং প্রকল্প সহায়ক ঋতু রবি দাস। সাইকেল র‌্যালিতে ২৫ জন কিশোরী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে মেম্বার মোঃ আনোয়ার দেওযান বলেন, ‘এখানকার মেয়েরা এগিয়ে যাবে। এটা আমাদের গর্বের বিষয়। আমাদের চর ঘোস্তার মেয়েরা আর পিছিয়ে থাকবে না। প্রাক্তন মহিলা মেম্বার আঞ্জুমানারা বেগম বলেন, ‘মেয়েদের নিয়ে সাইকেল র‌্যালি, সাইকেল প্রতিয়োগিতা ও ফুটবল খেলা চর ঘোস্তা গ্রামে হওয়াতে আমরা খুবই আনন্দিত। আমি অনেক আনন্দিত যে শহরের পাশাপাশি গ্রামের মেয়েরাও এগিয়ে যাচ্ছে।’ কৃষক মোঃ সোনামুদ্দি বলেন, ‘এমন একটা অনুষ্ঠানের আয়োজন করাতে আমরা গ্রামবাসী খুবই আনন্দিত । আমাদের গ্রামের মেয়েরা পুরুষের পাশাপাশি এগিয়ে যাবে । ওরা এগিয়ে যাবে, পিছিয়ে পরে থাকবেনা।


অনুষ্ঠান শেষে পুরুষ্কার বিতরণ করেন ঘোস্তা গ্রামের কৃষক মোঃ আব্দুল, মোঃ কৃষক চুন্নু, কৃষক মোঃ সোনামুদ্দী, ইউপি মেম¦ার আনোয়ার দেওয়ান। তারা বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

happy wheels 2

Comments