সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে তরুণদের পরিচ্ছন্ন প্রচারাভিযান

রাজশাহীতে তরুণদের পরিচ্ছন্ন প্রচারাভিযান

রাজশাহী থেকে মো. শহিদুল ইসলাম

“শহর আমার, দায়িত্বও আমার” এই ম্লোগানে রাজশাহীর প্রত্যয়ী তরুণরা আজ (১৮ এপ্রিল) সকাল ১০ টায় মহানগরীর ফায়ার সার্ভিস মোড়ে শহর পরিচ্ছন্নতা ও গণসচেতনতা প্রচারাভিযানের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

SAM_0662
বেসরকারি উন্নয়ন গবেষনা প্রতিষ্ঠান বারসিক ও তরুণ সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র আয়োজনে উক্ত ক্যম্পেইনে অংশগ্রহণ করেন রাজশাহীর তরুণ সংগঠন “স্পর্শ” স্বেচ্ছায় রক্তদান সংস্থা, নবজাগরণ ফাইন্ডেশন, এলিজ্যাবল ইউয়থ ফর ইভোলিউশন-আই, ভঙ্গী নৃত্য শিল্পালয়, প্রজন্মের বন্ধু, রাজশাহী কলেজ রিপোর্টাস ইউনিট, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র্য রক্ষা কেন্দ্র, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীসহ নানা পেশারজীবীর মানুষ।

30716498_2029669717047868_562867155041779712_n
উক্ত প্রচারাভিযানে অংশগ্রহণ করেন মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক গবেষক ও রেডিও টিভি ব্যক্তিত্ব ওয়ালিউর রহমান বাবু, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান ফাহমিদা আক্তার, বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম, ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক শামীউল আলীম শাওন, বিইসিডিপির সভাপতি জাওয়াদ আহমেদ রাফি, এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই এর প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রনি “স্পর্শ” স্বেচ্ছায় রক্তদান সংস্থার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, প্রথম আলো বন্ধুসভা বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ইসরাত জাহান রিয়া, ভঙ্গী নৃত্য শিল্পালয়ের পরিচালক রবিন শেখসহ উক্ত সংগঠনগুলোর প্রতিনিধি বর্গ।

shahidul-- (1)

উক্ত প্রচারিভান শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক গবেষক ও রেডিও টিভি ব্যক্তিত্ব ওয়ালিউর রহমান বাবু বলেন, “এই শহরেই আমাদের প্রতিদিনের জীবনযাত্রা, এই শহর ভালো না রাখলে আমরাও ভালো থাকতে পারবো।” তিনি রাজশাহীর সকল শ্রেণী পেশার মানুষ এবং সংগঠনগুলোকে এই কার্যক্রমে অংশগ্রহণ করার আহবান জানান। তিনি আরো বলেন, “আমরা প্রতিটি মানুষ সচেতন হলে নিজের ময়লা নিদিষ্টি স্থানে ফেললে এই শহর ভালো থাকবে। ”

ooon
উল্লেখ্য যে, গ্রীণসিটি খ্যাত রাজশাহীর পরিবেশ দিনে দিনে নানা কারণেই তার নিজস্ব স্বকীয়তা হারিয়ে ফেলছে। রাস্তা ঘাটে যত্র তত্র ময়লা আবর্জনা ফেলা এবং একই সাথে শহরের সবুজ বৃক্ষগুলো কমে যাওয়া সহ পলিথিন ব্যবহার অত্যাধিক পরিমাণে বেড়ে গছে। যার ফলে রাজশাহীর পরিবেশ প্রতিবেশ দিনে দিনে নষ্ট হয়ে যাচ্ছে। অন্যদিকে রাজমাহীর জলাধারগুলোও ভরাট ও দখল দুষণে ধ্বংস হয়ে যাচ্ছে। উক্ত বিষয়গুলোকে কেন্দ্র করে স্থায়ী তরুণ সংগঠনগুলো রাজশাহী সিটির পরিবেশ প্রতিবেশ সুরক্ষাসহ শহরের পরিচ্ছন্ন পরিবেশ ফিরে আনতে সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্যে গণসচেতনা সৃষ্টি করতে “শহর আমার, দায়িত্বও আমার” শীর্ষক ধারাবাহিক প্রচারাভিযানের আয়াজন করছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: