সাম্প্রতিক পোস্ট

উদ্যোগী হলে সামাজিক সমস্যা সমাধান করা সম্ভব

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

বারসিক’র উদ্যোগে জেন্ডার বৈচিত্র সংরক্ষণ, নারী নির্যাতন রোধে এবং নারী পুরুষের সামাজিক ন্যায্যতা নিশ্চিতের লক্ষ্যে যুব সেচ্ছাসেবক টিমের সাথে গতকাল বারসিক সিংগাইর রিসোর্স সেন্টারে সংলাপ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

IMG_20181113_134541
মতবিনিময় অনুষ্ঠানে আষীশ সরকার এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বারসিক পোগ্রাম অফিসার শিমুল কুমার বিশ্বাস, কর্মসূচির লক্ষ্য, উদ্দেশ্য ও করণীয় বিষয়ে প্রবন্ধ পাঠ করেন বারসিক কর্মকর্তা মো. নজরুল ইসলাম। প্রবন্ধের উপর আলোচনায় অংশগ্রহণ করেন লিজা আক্তার, মিতাব হোসেন, অনন্যা আক্তার, নাসরিন আক্তার, তারেক মেহেদি, ইমরান হোসেন প্রমুখ। সভায় সহায়কের ভূমিকা পালন করেন বারসিক কর্মকর্তা রিনা আক্তার, আছিয়া আক্তার ও বিউটি রাণী সরকার।

IMG_20181113_135033
আলোচকরা বলেন, ‘নেতৃত্ব কর্তৃত্বকরণ নয় অংশগ্রহণমূলক দায়িত্ব গ্রহণ। নেতৃত্বের সোল এজেন্ট নিয়ে কেউ জন্মগ্রহণ করেন নাই। সময় প্রয়োজনে নিজের উদ্যম দায়বদ্ধতা ও সেচ্ছা সেবাই পারে নেতৃত্ব দিতে।’ তারা আরও বলেন, ‘আমরা সামাজিকভাবে দায়বদ্ধ। তাই সামাজিক সমস্যা যেমন- বাল্য বিবাহ, নারী নির্যাতন, যৌন হয়রানি, প্রাকৃতিক দুর্যোগ, জলবায়ু পরিবর্তনজনিত নানা ধরনের সমস্যা এই ধরনের কাজ আমরা নিজেরাই এবং স্থানীয় সরকার ও সুশীল সমাজের সহযোগিতা নিয়ে সমাধান করতে পারব।’

IMG_20181113_135102
উল্লেখ্য যে, সিংগাইর পৌরসভা, বায়রা ও বলধারা ইউনিয়নের উদ্যমী যুব প্রতিনিধিদের এই সভায় একটি আহবায়ক কমিটি গঠিত হয়। কমিটির নাম হয়; শহীদ রফিক যুব সেচ্ছাসেবক টিম সিংগাইর মানিকগঞ্জ। আশীষ সরকারকে আহবায়ক, দুর্গা রাণী মন্ডলকে যুগ্ম আহবায়ক ও মিতাব হোসেনকে সদস্য সচিব করে ১৯ সদস্য বিশিষ্ট সিংগাইর উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: