সাম্প্রতিক পোস্ট

শিশু ও প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিংগাইর, মানিকগঞ্জ থেকে শিমুল বিশ্বাস

“তারুণ্যের অগ্রযাত্রাই পারে সমাজকে বদলে দিতে” এ শ্লোগানকে সামনে রেখে শিশু ও প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সিংগাইর শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক টিম। মুলত: এলাকার দুঃস্থ গরিব শীতার্ত মানুষের দুর্ভোগ লাঘবে গত ১১ জানুয়ারি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার বায়রা কলেজ মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করে এ টিমের সদস্যবৃন্দ। এ কার্যক্রমের মধ্য দিয়ে বায়রা, নয়াবাড়ি এবং গাড়াদিয়া গ্রামের ১৫ জন শিশু এবং ২৫ জন প্রবীণের মাঝে নতুন শীতবস্ত্র তুলে দেওয়া হয়। যুব স্বেচ্ছাসেবক টিম কর্তৃক আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বায়রা কলেজের প্রভাষক আ. রহমান সহ উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক টিমের আহব্বায়ক আশীষ সরকার, সুজন হোসেন, জামান হোসেন, মাসুদ রানা, আ. রহিম, তানমিম, মনির হোসেন, সুকুমার, নয়ন, মাসুদুর রহমান, আছিয়া আক্তার সহ অন্যান্য সদস্যবৃন্দ।

IMG_20190111_103808
এ শীতার্ত মানুষের মাঝে বস্ত্র বিতরণের জন্য টিমের সদস্যগণ নিজেরা একটি তহবিল গঠন করেন। পরবর্তীতে এলাকার সুধীজন তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বাড়িয়ে দেন সহযোগিতার হাত। টিমের আহব্বায়ক আশীষ সরকারের আন্তরিকতা ও কার্যকরী সমন্বয়ের মাধ্যমে বায়রা এলাকায় যুবদের দ্বারা প্রথমবারের মত এ রকম উদ্যোগ সফলতা পেল বলে টিমের সদস্যগণ মতামত ব্যক্ত করেন।

IMG_20190111_104014
এ প্রসঙ্গে সম্প্রতি বুয়েট থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করা সিনিয়র ছাত্র মাসুদ রানা বলেন, ‘বায়রা এলাকার যুব সম্প্রদায় যে এ ধরনের কাজ করতে পারে তা আমি ভাবতে পারিনি। তবে এ ধরনের উদ্যোগ এর ধারাবাহিকতা বজায় থাকলে আমি টিমের সাথে সম্পৃক্ত থাকতে চাই।’ সেই সাথে তিনি এ টিমের স্থায়ী তহবিল গঠনের পরামর্শ প্রদান করেন। তাছাড়া তিনি নদীতে দেশী জাতের মাছের পোনা অবমুক্তকরণ, নিয়মিত রক্তদান কর্মসূচি, দরিদ্র মেধাবী ছাত্রদের সহযোগিতা, বিনামুল্যে শিক্ষাদান কার্যক্রম পরিচালনার জন্য এ টিমকে পরামর্শ প্রদান করেন।

টিমের আহব্বায়ক আশীষ সরকার বলেন, ‘শহীদ রফিক যুব সেচ্ছাসেবক টিমের সামাজিক উন্নয়ন কার্যক্রম হিসাবে এটাই প্রথম উদ্যোগ। এ উদ্যোগ আমরা অব্যাহত রাখবো। তাছাড়া এলাকার বিভিন্ন পর্যায়ের যুবশক্তিকে আমাদের সাথে সম্পৃক্ত করার চেষ্টা করবো।’

IMG_20190111_104338
বস্ত্রবিতরণ শেষে বায়রা কলেজের প্রভাষক আরব আলী বলেন, ‘তোমরা আজ বড় একটা কাজ করে ফেলেছো। এ ধারাকে তোমরা অব্যাহত রাখবে। আজ আমার বলতে দ্বিধা নেই যে, সমাজে তোমাদের মত যুবশক্তি ভালো কাজের জন্য সক্রিয় হয়ে উঠেছে, সে সমাজের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।’

happy wheels 2

Comments

%d bloggers like this: