সাম্প্রতিক পোস্ট

নিরাপদ সড়ক আমার অধিকার

মানিকগঞ্জ থেকে বিমল রায়

বারসিক’র উদ্যেোগে সম্প্রতি বেতিলা মিতরা ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান মো. নাসিরউদ্দিন এর সভাপতিত্বে‍ুনিরাপদ সড়ক নিয়ে আলোচনার সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আলোচনা করেন প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য মো. জাকির হোসেন, ইউপি সদস্য মো. মনিরুজামান রনি, ইউপি সদস্য মো. মুনছের উদ্দিন, সাবেক মেম্বার মো. ইউসুফ আলী, সাবেক মেম্বার গাজী শাহাদত হোসেন বাদল, বারসিক কর্মকর্তা মোঃ শাহিনুর রহমান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বারসিক মানিকগঞ্জ অঞ্চলের সমন্বয়ক বিমল চন্দ্র রায়। স্বাগত বক্তব্যে মহাসড়কটির এই সমস্যার কথা তুলে ধরা হয়। আলোচনায় রাস্তার উভয় পাশে পায়ে চলাচলের উপযোগী রাস্তা সম্প্রসারণ করা ও বাঁকসমূহ সোজা করা এবং বিভিন্ন ট্রাফিক সাইনের মার্কিং করার দাবি করা হয়।

উল্লেখ্য, ঢাকা-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কটির কোন না কোন স্থানে প্রতিদিন দূর্ঘটনা ঘটছে। এ সড়ক দিয়ে দিনে রাতে বড় বাস, ছোট বাস, মিনি বাসসহ অনেক ধরনের ছোট ও বড় যানবাহন চলে। গ্রামের ভিতর দিয়ে এ সড়কটি চলছে। সড়ক সংলগ্ন অসংখ্য বাজার,দোকান, ইটভাটা, প্রাথমিক, উচ্চ বিদ্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠান। আঞ্চলিক সড়কটি চালু হওয়ার পর পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত এক বছরে বায়রা থেকে কেওয়ারজানী এ ১০ কি.মি. দূরত্বে ২০/২৫ টি ছোট বড় দূর্ঘটনা ঘটেছে এবং গ্রামীণ নারীসহ ১০/১২ জন মানুষ মারা গিয়েছে এবং অনেকে আহত হয়েছে।

এছাড়া ছোট ধরনের দূর্ঘটনা প্রায়শ ঘটছে। মোটর সাইকেল বাইকার তরুণ দুরন্ত গতিতে ড্রাইভিং করায় মোটর সাইকেল দূর্ঘটনার হার তুলনামূলকভাবে অন্য যানবাহনের চেয়ে বেশি। তাছাড়া এ সড়কপথে জনসাধারণের পায়ে চলাচলের জন্য পার্শ্ব রাস্তা নেই। ফলে পথচারীরা খুবই ঝুঁকি নিয়ে চলাচল করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: