সাম্প্রতিক পোস্ট

সড়ক দুর্ঘটনা কমাতে ঢাকা-মানিকগঞ্জ রেললাইনের দাবি

মানিকগঞ্জ থেকে বিমল চন্দ্র রায়
সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব ও বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মোঃ অফজাল হোসেনের নিকট ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইনের দাবির বিষয়ে আরিচাঘাটে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় রেললাইন দাবির বিগত দিনের কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরা হয় সচিবের কাছে।


আলোচনায় অংশগ্রহণ করেন কৌড়ি এম.এ রউফ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ডিএম নাসিম, সমাজকর্মী ও রেললাইন আন্দোলনের সক্রিয় সংগঠক মো. ইকবাল খান, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইন বাস্তবায়ন আন্দোলন কমিটির সদস্য সচিব সমাজকর্মী বিমল চন্দ্র রায়। আলোচনায় সচিব মানিকগঞ্জবাসীর এ দাবির যৌক্তিকতা ও উদ্যোগের বিষয়ে ঐক্যমত পোষণ করেন।
গোয়ালন্দ রেল জংশন বর্ধিত হয়ে দৌলতদিয়া পর্যন্ত হয়েছে। দৌলতদিয়া থেকে ট্রেন চেপে জনসাধারণ দেশের দক্ষিণ-পশ্চিম বা উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। তবে মানিকগঞ্জ দিয়ে ঢাকায় যাওয়া যায় না। রাজবাড়ী, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ আরো কয়েক জেলার মানুষ ঢাকার সাথে সরাসরি পদ্মানদী পাড়ি দিয়ে রেল যোগাযোগের দাবি করে আসছেন। মানিকগঞ্জের নাগরিকসমাজ তাদের সাথে বিভিন্ন সময় যোগাযোগ করেন এবং মানিকগঞ্জ জেলার নাগরিক সমাজ নিয়ে গড়ে ওঠা রেললাইন দাবির বিষয়ে জনপ্রতিনিধি, সরকারি দায়িত্বশীল কর্মকর্তাদের নিকট রেললাইন দাবির যৌক্তিকতা তুলে ধরতে ও তাদেরকে এই দাবির অগ্রগতিতে আবদান রাখার আহবান জানিয়ে তাদেরকে সম্পৃক্ত করা চেষ্টা করা হয়।


উল্লেখ্য, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেললাইন বাস্তবায়ন আন্দোলন কমিটি এই দাবির বিষয়ে জনমত গড়ে তুলতে মানববন্ধন, গণস্বাক্ষর সংগ্রহ, বিলবোর্ড স্থাপন, বিভিন্ন পত্র-পত্রিকায় নিউজ প্রকাশ, মানিকগঞ্জ-২ আসনে এমপিসহ অন্যান্য জনপ্রতিনিধিদের নিকট দাবি তুলে ধরে এসেছেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: