সাম্প্রতিক পোস্ট

সকল ভেদাভেদ দূর হউক

সিংগাইর মানিকগঞ্জ থেকে রিনা আক্তার
‘আসুন সবাই কাজ করি, বর্ণবৈষম্য বিলোপ করি’-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বারসিক’র উদ্যোগে সম্প্রতি বিনোদপুর ঋষিপাড়ার নারী-পুরুষ,শিশু-কিশোরদের অংশগ্রহণে আন্তর্জাতিক জাতিগত বর্ণবৈষম্য বিলোপ দিবসের উপলক্ষে গ্রামীণ খেলাধুলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে বিনোদপুর ঋষিপাড়া গ্রামের নারী নেত্রী ঝর্ণা রানী দাসের সভাপতিত্বে ও বারসিক’র প্রকল্প সহায়ক রিনা আক্তারের সঞ্চালনায় ধারণাপত্র পাঠ করে কিশোরী প্রিয়াংকা ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ ব্যক্তি সুবল চন্দ্র দাস, কৃষক দুলাল চন্দ্র দাস, সুবর্ণা রানী দাস, বারসিক’র প্রোগ্রাম অফিসার মো: নজরুল ইসলাম, প্রকল্প সহায়ক আছিয়া আক্তার, নুপুর দাস, পুষ্পিতা দাস প্রমুখ।


আলোচনা বক্তারা মানুষে মানুষের মধ্যে ভেদাভেদ ভুলে একসাথে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। অর্থনৈতিক, সামাজিক, শিক্ষাসহ নানান ক্ষেত্রের বৈষম্য দূর করে একাত্মাবদ্ধভাবে উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানান। এই প্রসঙ্গে নারী নেত্রী ঝর্ণা রানী দাস বলেন, ‘আমরা সকলে একজন সৃষ্টিকর্তার সৃষ্ট মানুষ। তাই ভেদাভেদ কিসের? সবার রক্ত রং লাল! বর্ণবাদের মূলে রয়েছে একে অপরের প্রতি ঘৃণা ও অবিশ^াস। তাই আমাদের দৃষ্টিভঙ্গি, মানসিকতা পরিবর্তন করতে হবে। মনে রাখতে হবে সবার উপর মানুষ সত্য, তার উপর নেই!
অনুষ্ঠানে গ্রামীণ খেলাধুলায় বিজয়ী ও অংশগ্রহণকারি নারী, শিশু- কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: