কন্যাশিশুরা শিক্ষিত ও যোগ্য হয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলুক

মানিকগঞ্জ সিংগাইর থেকে রিনা আক্তার
এখনই সময় ভবিষ্যৎ গড়ার, নিশ্চিত কর নিজের অধিকার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংগঠন বারসিক ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে বিশ্ব কন্যাশিশু দিবস উপলক্ষে সিংগাইর পৌরসভা চত্ত্বরে মানববন্ধন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


আলোচনা সভায় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আনোয়ারা খাতুন এর সভাপতিত্ত্বে ও বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিধি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম মো: বাশার। বিশেষ আলোচনায় আরো অংশগ্রহণ করেন জাতীয় মহিলা সংস্থার জেলা কর্মকর্তা পরিমল চন্দ্র অধিকারী, বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল চন্দ্র রায়, কাংশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেখা রানী দাস, নিরাভরন থিয়েটারের সাধারণ সম্পাদক শাহাদাৎ সন্দীপন সায়েম, বারসিক কর্মকর্তা মো: নজরুল ইসলাম, উদ্যমী নারী আখিঁ আক্তার।


আলোচনায় বক্তারা বলেন, ‘সমাজে বাল্যবিবাহ, নারী নির্যাতনসহ সামাজিক সংিসতা প্রতিরোধে সরকারি ও বেসরকারি সংগঠনগুলো কাজ করছে। বর্তমান সরকার দেশের সকল শিশু বিশেষ করে কন্যাশিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করার জন্য অঙ্গীকারবদ্ধ।’ সিংগাইর পৌরসভার মেয়র বলেন, ‘জীবনে ভয় পেলে চলবে না সাহসিকতার সাথে এগিয়ে যেতে হবে এবং নিজেদের সুরক্ষিত রাখতে হবে।


আলোচনায় বক্তারা আরো বলেন, ‘আমরা মনে করি, কন্যাশিশুরা সুরক্ষা ও অধিকার পেলে তারা শিক্ষিত,যোগ্য ও উপার্জন হয়ে গড়ে উঠতে পারবে। এর মাধ্যমে আমরা জাতি হিসেবে এগিংয়ে যাবো। আমরা চাই কন্যাশিশুরা শিক্ষিত ও যোগ্য হয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলুক। নারী ও শিশুদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিতে হবে। আমরা নারীদের নিয়ে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা করতে চাই।’

happy wheels 2

Comments