সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপিত

মানিকগঞ্জ থেকে রাশেদা আক্তার, নীলিমা দাস, কমল দত্ত ও নজরুল ইসলাম

Man-1“বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানিকগঞ্জে পালিত হলো জাতীয় আইনগত সহয়তা দিবস ২০১৭। জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি, মানিকগঞ্জ এবং বারসিক এর আয়োজনে জেলা জজ কোর্ট চত্ত্বরে প্রদর্শন, র‌্যালি, আলোচনা সভা, রক্তদাস কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপিত হয়।

Manঅনুষ্ঠানে বারসিকসহ ১০টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান স্টলে অংশগ্রহণ করে। সকালে জজ কোর্ট চত্ত্বর থেকে র‌্যালি শুরু হয়ে শহর প্রদিক্ষিণ করে জজকোর্ট প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন এলাকার কিশোরী, নারী-পুরুষরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে জেলা ও দায়রা জজ মিজানুর রহমান ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। এরপর তিনি মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন।

বিকালে জজ কোর্ট চত্ত্বরে জেলা ও দায়রা জজ মিজানুর রহমান এর সভাপতিত্বে এবং জেলা লিগ্যাল এইড অফিসার রওশন জাহান এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বারসিক এর আঞ্চলিক সমন্বয়কারী গরিব, দুঃস্থ, অসহায় মানুষের আইনগত সহায়তা প্রাপ্তির বিষয়ে বারসিক এর কাজের ক্ষেত্র নিয়ে আলোচনা করেন। এছাড়াও হরিরামপুর এলাকার মালতী রাণী বারসিক এর সহযোগিতায় লিগ্যাল এইড অফিসের মাধ্যমে সন্তানদের ভরণপোষণের  জন্য আইনত যে সহযোগিতা পেয়েছেন তা তুলে ধরেন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: