সাম্প্রতিক পোস্ট

তানোরে আনন্দঘন পরিবেশে নজারুল জয়ন্তী পালিত

তানোরে আনন্দঘন পরিবেশে নজারুল জয়ন্তী পালিত

তানোর, (রাজশাহী) থেকে অসীম কুমার সরকার

রাজশাহীর তানোরে উপজেলা প্রশাসন ও তানোর সাহিত্য পরিষদের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলায় সম্মেলন কক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা ‘বিলকুমারী’র মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইন্ডিজেনাস নলেজ) ‘বারসিক’ এর সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মুহা: শওকাত আলী।

TANORE GORUYA PORIBESE JOSRUL JONTI PALON NEWS PHOTO-1
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্যাহ আল মামুন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শামীম আহম্মদ খাঁন, নজরুল গবেষক ও কবি মুকুল কিশোরী, তানোর সাহিত্য পরিষদের উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, দৈনিক ইত্তেফাক পত্রিকার সাংবাদিক ও তানোর সাহিত্য পরিষদের সভাপতি কবি অসীম কুমার সরকার, জাতীয় দেশজ পুরুস্কারপ্রাপ্ত লেখক মঈন শেখ, কবি ও সহকারী অধ্যাপক ষষ্ঠীচরণ শীল, বিলকুমারী পত্রিকার সম্পাদক ও প্রবীণ কবি রেজাউল ইসলাম, সবেক সার্জেন্ট কবি আলাউদ্দীন আলাল, উপজেলা শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষক আউয়ুব আলী।

TANORE GORUYA PORIBESE JOSRUL JONTI PALON NEWS PHOTO-2

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নৃত্য প্রশিক্ষক বনি দাস, তবলা প্রশিক্ষক রাশেল মাহামুদ প্রমুখ। এ সময় কবিতা আবৃত্তি করে অদিতি সরকার, ঈশিতা সরকার, হাফিজুর রহমান, তসলিম উদ্দীন, রাজু আহম্মেদ, সংগীত পরিবেশন করেন সুপ্রিয়া ঘোষ, সেজুঁতি সিংহ প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: