সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে দরিদ্রদের মাঝে তরুণদের শীতবস্ত্র বিতরণ

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
উত্তরাঞ্চল মানেই শীত। শীতে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হয় অসহায় দরিদ্র মানুষ। এই অসহায়দের পাশে দাঁড়িয়ছে রাজশাহীর ‘হেল্থ পিপল’ নামের সংগঠনটির সদস্যরা। তারা নিজের উদ্যোগে সাংগঠনিক ফান্ড থেকে ও কিছু মানুষের সহযোগিতায় রাজশাহীর বিভিন্ন জায়গায় অসহায় মানুষদের শীত বস্ত্র বিতরণ করেছে সম্প্রতি।


‘হেল্থ পিপল’ নামের সংগঠনটির কার্যক্রম এবং সংগঠনটিকে গতিশীল করার জন্য বারসিক নানাভাবে সহযোগিতা করে আসছে। বারসিক’র কার্যক্রমের সাথে এই সংগঠনের সদস্যরা জড়িত। তাই মানুষের উন্নয়নের জন্য তারা নিজে থেকে উদ্যোগ নিতে আগ্রহী হয়ে উঠে। তারা ধারাবাহিকতায় তারা এলাকার বিভিন্ন সমস্যা সমাধানসহ অসহায় ও দরিদ্র মানুষের কষ্ট লাঘব করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে। শীতবস্ত্র বিতরণ তার মধ্যে তাদের একটি অন্যতম উদ্যোগ।

সংগঠনিটর সদস্যরা গত ১৪ জানুয়ারি চতুর্থবারে তারা রাজশাহীর নামো ভদ্রা বস্তিতে ২০০ জন মানুষের মাঝে শীতের কম্বল ও গরম পোশাক বিতরণ করে। এই বিষয়ে সংগঠের সভাপতি আল রাশীদ রাহি বলেন, ‘প্রতিনিয়তই আমাদের ছুটে চলা। আমরা চাইলেও থেমে যেতে পারছিনা। কেননা হুট করে রাজশাহীতে তীব্র শীত পড়েছে। তাই প্রতিদিনই সন্ধান পেলেই এইসব শীতে কষ্ট পাওয়া মানুষের কাছে পৌছে দিচ্ছি শীত বস্ত্র।’ তিনি আরও বলেন, ‘তারই ধারাবাহিকতায় আজ (১৬ জানুয়ারি) একটি পরিবারের খোঁজ পাই আমরা, যারা আসলেই এই কম্বলটার দরকার ছিল। দুই ভাই-বোনের মধ্যে বড় ভাই বুদ্ধিপ্রতিবন্ধি! এই শীতে তাদের মাঝে কম্বল বিতরণ করতে পেরে আমরা খুবই খুশী।’


উল্লেখ্য, ‘হেল্থ পিপল’ নামের সংগঠনটি বিভিন্ন স্বচ্ছল মানুষের কাছে সহযোগিতা নিয়ে এসব শীতবস্ত্র ক্রয় বা সংগ্রহ করে থাকেন এবং এসব বস্ত্র শীতার্ত ও দরিদ্রদের মাঝে বিতরণ করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: