সাম্প্রতিক পোস্ট

ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

তানোর, রাজশাহী থেকে অসীম কুমার সরকার
হঠাৎ জেঁকে বসা মাঘের হাড় কাঁপানো শীতে কাতর হয়ে পড়েছে বরেন্দ্র অঞ্চলের মানুষ। একদিকে করোনার ওমিক্রনের থাবা অন্যদিকে কনকনে শীতের ঠান্ডা বাতাস। এই দু’য়ে মিলে বিপর্যস্ত ছিন্নমুল মানুষের জীবনযাত্রা। আর এই ছিন্নমূল মানুষের শীত নিবারণে রাতের বেরিয়ে পড়লেন শীতবস্ত্র নিয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ।

সম্প্রতি পৌর শহরের কলেজ রোড, গোল্লাপাড়া বাজার, এবং মুন্ডুমালা, পাঁচন্দর ও তানোর এলাকায় গিয়ে ছিন্নমূল গরিব নারী-পুরুষের হাতে শীতবস্ত্র তুলে ধরা হয়। এ সময় তিনি পথেঘাটে, হাটে-বাজারে ভ্রাম্যমান ছিন্নমূল অসহায় মানুষের গায়েও শীতবস্ত্র জড়িয়ে দেওয়া হয়।


বিভিন্ন এলাকা ঘুরে অতন্ত ৪০জন এমন ছিন্নমূল দরিদ্রের শীত নিবারণের ব্যবস্থা করেছেন (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ। রাত ৯টার দিকে শহরের কলেজ মোড় এলাকায় শীতার্ত মানুষের গায়ে চাদর জড়িয়ে দেওয়ার সময় উপস্থিত লোকজনের উদ্দেশ্যে পংকজ চন্দ্র দেবনাথ বলেন, ‘এই শীতে ছিন্নমূল মানুষগুলো খুব কষ্টে আছে। তাদের গরম কাপড়চোপড় নাই বললেই চলে। সেখানে আমরা চেষ্টা করছি তাদের শীত নিবারণের জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে।’
এ সময় তিনি সমাজের বিত্তবানদেরও শীতার্তদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: