সাম্প্রতিক পোস্ট

বৃক্ষ ভবিষ্যতের সম্বল, পরিবেশের বন্ধু

মানিকগঞ্জ থেকে মো.নজরুল ইসলাম
মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলের বিনোদপুর নয়াপাড়া কনকলতা কিশোরী ক্লাব ও মানিকগঞ্জ পৌরসভাধীন সরুন্ডি নারী উন্নয়ন সমিতির উদ্যোগে এবং বারসিক’র সহযোগিতায় গত ৫ ও ৬ জুন বিশ্ব পরিবেশ দিবসে উপলক্ষে পৃথকভাবে সরকারি ও বেসরকারি সেবা প্রাপ্তির উপায় শীর্ষক সংলাপ-মতবিনিময় ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

সংলাপ ও মতবিনিময় অনুষ্ঠানে কনকলতা কিশোরী ক্লাবের সভাপতি তানিয়া আক্তার ও আয়েশা বেগমের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন কাউন্সিলর পারুল আক্তার, তামান্না ইসলাম, রেবেকা জাহান, সাবেক ইউপি সদস্য গাজী শাহাদত হোসেন বাদল প্রমুখ।


সংলাপ ও মতবিনিময়ে বক্তারা বলেন, ‘গাছ আমাদের বন্ধু, পরিবারের দুঃসময়ের সাথী, নারীর ক্ষমতায়নের চাবি, অক্সিজেনের ভান্ডারসহ কাঠ, ওষুধ ও ফল দান করে। এছাড়া প্রকৃতির রক্ষাকবচ হিসেবে আমাদেরকে বাঁচিয়ে রেখেছে। তাই একটি গাছ কাটলে দুটি গাছ লাগাই এবং সবুজে জীবন গড়ি, সবুজে চারিদিকে ঘিরে থাকি। ভবিষ্যতের সম্বল ও পরিবেশের বন্ধু গাছকে মন প্রাণ দিয়ে ভালোবাসি।


অনুষ্ঠানে ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানের সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার ও ঋতু রবি দাস।

happy wheels 2

Comments

%d bloggers like this: