সাম্প্রতিক পোস্ট

মানসিক স্বাস্থ্য ঠিক থাকলে ঘরে বাইরে শান্তি মিলবে

মানিকগঞ্জ থেকে আছিয়া আক্তার
‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপি সরকারি এবং বেসরকারিভাবে পালিত হলো বিশ^ মানসিক স্বাস্থ্য দিবস। তারই ধারাবাহিকতায় গতকাল আলীনগর নারী উন্নয়ন সংগঠন ও বারসিক’র যৌথ উদ্যোগে দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষে কমিউনিটি পযার্য়ে গ্রামীণ খেলাধুলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনায় বক্তারা বলেন, দিন দিন নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। নারীদের কাজের মজুরি নেই বলে তারা বিভিন্ন শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়। তাই নারীদের অর্থনৈতিক কাজে নিয়োজিত করতে হবে। অর্থ থাকলে মানসিক স্বস্তিও থাকে। অন্যান্য রোগের মত মানসিক রোগও একটি মারাত্মক রোগ। এর জন্য সুচিকিৎসার দরকার। কেননা মানসিক অবসাদের কারণে দিন দিন আত্মহত্যা বেড়ে চলেছে। এ থেকে পরিত্রাণের জন্য সচেতনতা বাড়াতে হবে।’ দিবসটি উপলক্ষে নারী ও শিশু নির্যাতন, বাল্য বিয়ে প্রতিরোধসহ মানসিক স্বাস্থ্যের সুরক্ষা আমাদের সবাইকে এগিয়ে আসার আহŸান জানানো হয়।


আলোচনায় আরও বক্তব্য দেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, প্রোগ্রাম অফিসার নজরুল ইসলাম প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন বারসিক’র প্রকল্প সহায়ক আছিয়া আক্তার ও ধারণাপত্র পাঠ করেন কিশোরী সাথী আক্তার।


আলোচনা সভার পর খেলাধুলায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথি প্রাক্তন এফপিআই মোঃ হেলাল উদ্দিন, সংগঠনের সভাপতি ফুলজান বেগম, বারসকি মানিকগঞ্জের আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়।

happy wheels 2

Comments

%d bloggers like this: