সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে বারসিক ব্যবস্থাপনা কমিটি ও কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিংগাইর মানিকগঞ্জ থেকে শাহীনুর রহমান ও বিমল রায়
বারসিক মানিকগঞ্জ অঞ্চলের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি ও আগামি কর্মপরিকল্পনা বাস্তবায়ন কৌশল বিষয়ে বারসিক মানিকগঞ্জ ব্যবস্থাপনা কমিটি ও বারসিক কর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বারসিক’র উদ্যোগে গত ৩ মার্চ বারসিক মানিকগঞ্জ রিসোর্স সেন্টার মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বারসিক মানিকগঞ্জ ব্যবস্থাপনা কমিটির সভাপতি শ্রীমতি লক্ষী চ্যার্টাজীর সভাপতিত্বে ও বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়ের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা কমিটির সদস্য ইকবাল হোসেন কচি, আ্যডভোকেট দীপক কুমার ঘোষ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মনোয়ার হোসেন মনির, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব কাজী শিউলি, সদস্য রাশেদা আক্তার, বারসিক কর্মকর্তা শিমুল বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন, বারসিক মানিকগঞ্জ সদর, সিংগাইর, হরিরামপুর ও ঘিওর অঞ্চলের বারসিক কর্মীবৃন্দ।


সভায় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শ্রীমতি লক্ষী চ্যাটার্জী বলেন, ‘একটি বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান হিসেবে বারসিক মানিকগঞ্জ যে ধরনের কাজ করে আসছে তা খুবই প্রশংনীয়। বারসিক ব্যবস্থাপনা কমিটি নিয়মিত মনিটরিংয়ের মাধ্যমে পরিচালিত প্রকল্পসমূহের কার্যক্রম, অগ্রগতি যাচাই করবে।’


ইকবাল হোসেন কচি বলেন, ‘বারসিক মানিকগঞ্জে দীর্ঘ দিন যাবৎ প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আমিও নিয়মিত বারসিক’র কাজের সাথে যুক্ত থাকি। বারসিক’র কাজের ক্ষেত্রসমূহ নির্বাচন ও কার্যক্রম বাস্তবায়নের অংশগ্রহণকারীদের উদ্যোগ আমার খুব ভালো লাগে।’ আ্যডভোকেট দীপক কুমার ঘোষ বলেন, ‘বারসিক প্রান্তিক পর্যায়ে গ্রামীণ জনগোষ্ঠীর সাথে অধিকার ভিত্তিক কাজ বাস্তবায়নের মাধ্যমে সমাজের সকল শ্রেণীর মানুষের কাছে প্রতিষ্ঠানগতভাবে জেলাব্যাপী গ্রহণযোগ্যতা অর্জন করেছে। তাছাড়া বারসিক’র কাজের পদ্ধতি কৌশল ও অর্জনের মাধ্যমে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ মানুষের নিকট জায়গা করে নিয়েছে।’
এর আগে বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায় সকলের উদ্দেশ্যে মানিকগঞ্জ অঞ্চলের চলমান প্রকল্পসমূহের কার্যক্রম ও অর্জনগুলো উপস্থাপন করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: