সাম্প্রতিক পোস্ট

জলবায়ু পরিবর্তন রোধে বৃক্ষরোপণ

কলমাকান্দা নেত্রকোনা থেকে গুঞ্জন রেমা
নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের ফুলবাড়ী গ্রামের সাতশহীদের মাজারে যাওয়ার রাস্তার এক পাশে প্রায় ১ কিলোমিটার রাস্তায় ৫০০টি সুপারি চারা ৬০টি তালের বীজ রোপণ করা হয়েছে। বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন লেঙ্গুরা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার মো: নূর হোসেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বারসিক এর কর্মীবৃন্দ।


ফুল বাড়ী গ্রামটি কলমাকান্দা উপজেলার অন্যতম একটি গ্রাম। কারণ এ গ্রামে রয়েছে সাত শহীদের মাজার, পর্যটন এলাকা, মুক্তিযুদ্ধ যাদুঘর, গণেশ্বরী নদী ও মুমিন টিলা যা ফুলবাড়ী পাহাড় হিসেবে পরিচিত। এলাকাটি একটি পর্যটন এলাকা । প্রতিদিনি দেশের বিভিন্ন স্থান থেকে অনেক দর্শনার্থী আসেন এ ফুলবাড়ী গ্রামের সৌন্দর্য উপভোগ করতে ও সাত শহীদের বাজার জিয়ারত করতে।


এলাকাটি খুবই গুরুত্বপূর্ণ কিন্তু প্রতিবছর পাহাড়ি ঢলের সময় গণেশ্বরী নদীর স্রোতে সব কিছু ভাসিয়ে নিয়ে যায়। রাস্তাঘাট ভেঙ্গে চৌচির হয়ে যায়। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাই গুরুত্বপূর্ণ এ রাস্তাটি রক্ষা করা খুবই প্রয়োজন। তাই বারসিক এর সহযোগিতায় জনগোষ্ঠীর উদ্যোগে রাস্তার এক পাশে সুপারি চারা রোপণ করা হয়েছে।

happy wheels 2

Comments