সাম্প্রতিক পোস্ট

নতুন প্রজন্মই পারে পরিবেশটাকে সুরক্ষায় রাখতে

শ্যামনগর সাতক্ষীরা থেকে ফজলুল হক

বিশ্ব পরিবেশ দিবস ৫ জুন ২০২২ উদযাপন উপলক্ষে শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস ফোরাম এর সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় উন্নয়ন প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে নেটজ বাংলাদেশের সহযোগিতায় বনশ্রী শিক্ষা নিকেতনের মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বারসিক পরিবেশ প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর আব্দুল আলীমের সঞ্চালনায় উক্ত প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক জি এম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে বিশ্ব পরিবেশ দিবস সম্পর্কে সমগ্র বিষয় নিয়ে আলোচনা করেন বারসিক পরিবেশ প্রকল্পের এ্যাডভোকেসী এ্যাসিসটেন্ট ফজলুল হক। সভায় আরো আলোচনা করেন সহকারী শিক্ষা্বৃন্দ ও ফিল্ড এ্যাসিসটেন্ট লিপিকা রানী প্রমুখ।

সভাপতির বক্তব্যে জি এম ফরিদ উদ্দিন বলেন,‘নতুন প্রজন্মই পারে আমাদের এই পরিবেশটা সুরক্ষার রাখতে। নতুন প্রজন্মকে স্কুলের পাঠ্যক্রমের পাশাপাশি পরিবেশ,জলবায়ু সম্পর্কে সচেতনতা বাড়াতে হবে। এছাড়া সভায় আলোচনা হয় পরিবেশ সুরক্ষা, পরিবেশ দিবস, জলবায়ু পরিবর্তন, খরা, তাপমাত্রা, খাদ্য সংকটও নিয়ে। এসব সঙ্কট মোকাবিলায় ব্যক্তি ও পারিবারিক এবং রাষ্ট্রীয় পর্যায়ের করণীয় সম্পর্কেও আলোচনা করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: