সাম্প্রতিক পোস্ট

মাদকমুক্ত ও সবুজ দেশ গড়ায় প্রত্যয়ে জিআরজেড

রাজশাহী থেকে মো. শহিদুল ইসলাম

গতকাল বিকালে রাজশাহীর তরুণ সাইক্লিং গ্রুপ জিরো পয়েন্ট সিক্স জিআরজেড এর তৃতীয় প্রতিষ্ঠাবার্কী পালন করা হয়। মাদকমুক্ত ও সবুজ দেশ গড়ায় প্রত্যয়ে চতুর্থ বছরের যাত্রা শুরু করেন তরুণরা।

GRZ-BARCIK

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৩ ঘটিকায় রাজশাহীর শহীদ জিয়া শিশু পার্ক থেকে জ্বালানির অপচয়রোধে ও জ্বালানীবিহীন বাহন হোক আমাদের চলার পথ এ বিষয়ে সচেতনতা করার জন্যে একটি সাইকেল র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সন্ধ্যায় মাস্টার সেফ রেস্তোরার হলরুমে এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয়।

GRZD

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারসিকের কর্মকর্তাবৃন্দ ছাড়াও রেডিও পদ্মার প্রোগ্রাম প্রডিউছার ওয়ালিউর রহমান বাবু, বিইসিডিপিসির সভাপতি জাওয়াদ আহমেদ রাফিসহ রাজশাহীর তরুণ সংগঠনের প্রতিনিধিবৃন্দ। এ ছাড়াও সংগঠনটির প্রায় ৯০ জন সদস্য উপস্থিত ছিলেন।

youth

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির উপস্থাপনা পত্র তুলে ধরেন সভাপতি জুবায়ের হোসেন। তিনি বলেন, ‘২০১৫ সালে মাত্র ছয়জন তরুণের হাত ধরে এই সংগঠটি শুরু হয়ে আজ শতাধিক তরুণ যুক্ত হয়েছে। জিরো পয়েন্ট সিক্স জিআরজেড এর এর জন্ম সবুজের মধ্যে, তাই সবুজ সৃষ্টি, সবুজ ভাবনা, সবুজ উদ্যোগ নিয়েই আমাদের পথচলা।’ তিনি আরও বলেন, ‘আমরা নিজের সমাজে, নিজের দেশে, এই পৃথিবীতে নিজে ভালো থাকতে চাই, অন্যকে ভালো থাকতে সহায়তা করতে চাই। সকলে মিলে একটি সবুজ দেশ, সবুজ পৃথিবী ও মাদকমুক্ত সৃজনশীল প্রজন্মই আমাদের প্রত্যাশা। জিরো পয়েন্ট সিক্স জিআরজেড এর যাত্রার শুরু থেকেই আমারা কজন তরুণ সাইক্লিং এর মধ্য দিয়েই সেই প্রচেষ্টা অব্যাহত রেখেছি।’

happy wheels 2

Comments

%d bloggers like this: