সাম্প্রতিক পোস্ট

সুবিধাবঞ্চিত মানুষের পাশে তরুণ সংগঠন

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
প্রান্তিক মানুষের কথা চিন্তা করে যাদের সামান্য সেবা পেতে অনেক ভোগান্তির শিকার হতে হয়, যারা কখনও ব্যবহার আবার কখনও আর্থিক দিক দিয়ে ভোগান্তির শিকার হয় সেসব সুবিধাবঞ্চিত মানুষের পাশে এড়িয়ে দাঁড়াচ্ছে রাজশাহীর একটি তরুণ সংগঠন। ‘সেবা পরিবার’ নামে এই সংগঠনটি তাদের দ্বিতীয়বর্ষ পূর্তি উপলক্ষে সম্প্রতি রাজশাহীর লালন শাহ মুক্ত মঞ্চে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে। ক্যাম্পে ছিল স্বেছায় রক্তদান ও থ্যালাসেমিয়া প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয়, পেশার নির্ণয়, ডায়াবেটিক ও রক্তদান কর্মসূচি এবং ফ্রি মেডিকেল ক্যাম্প।


বারসিক ও অন্যান্য সমমনা প্রতিষ্ঠানের সহযোগিতায় ও সেবা পরিবারের আয়োজনে দিনব্যাপি ক্যাম্পে প্রান্তিক মানুষ নানান ধরনের সেবা লাভ করেন। মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন ডা. এম মুর্শেদ জামান মিঞা (সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, রক্ত বিভাগ রাজশাহী), ডাঃ মোঃ শরীফ উদ্দিন লিটন, (কনসালটেন্ট, অর্থসার্জারী রাজশাহী মেডিকেল কলেজ রাজশাহী), ডাঃ বারনাবাস হাসডাক, (মেডিকেল অফিসার সিভিল সার্জন অফিস রাজশাহী), ডাঃ মনোয়ারা বেগম (সহকারী অধ্যাপক ও গাইনী বিভাগ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল রাজশাহী), ডাঃ আশারফুন নেসা মমি, (প্রসূতি স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল রাজশাহী), ডাঃ শাহানা পারভীন রিতু (প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ইসলামী ব্যাংক হাসপাতাল রাজশাহী), ডাঃ আমানুল্লাহ বিন আকতার আবিদ (ওরাল এন্ড ডেন্টাল সার্জন রাজশাহী বিশ্ববিদ্যালয়), ডাঃ সেকেন্দার কানিজ এবং খাদেমাদুল ইসলাম পৃথা (ওরাল এন্ড ডেন্টাল সার্জন রাজশাহী বিশ্ববিদ্যালয়)।


মেডিকেল আয়োজন প্রসঙ্গে সেবা পরিবারের সভাপতি সুমন আজিম বলেন, ‘মানুষের সেবা করায় প্রকৃত সুখ। সারাজীবন মানুষের সেবা করে যেতে চাই। আমাদের সংগঠনের সদস্যরা মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে এই সংগঠন দাঁড় করিয়েছেন। আমি মেডিকেল ক্যাম্পে সুবিধাবঞ্চিত মানুষকে নানান স্বাস্থ্যসেবা ও পরামর্শ দেওয়ার জন্য উপস্থিত ডাক্তারদেরকে ধন্যবাদ জানাই।’
উল্লেখ্য, সেবা পরিবার ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়, যার লক্ষ্য ও উদ্দেশ্য মানুষ হয়ে মানুষের সেবা করা।

happy wheels 2

Comments

%d bloggers like this: