সাম্প্রতিক পোস্ট

বৃক্ষপ্রেমিক আব্দুল হামিদকে সন্মাননা প্রদান

নেত্রকোনা থেকে মো. অহিদুর রহমান
মানুষ ও বিভিন্ন প্রাণের সেবা এবং করোনাকালীন সময়ে মানবিক সেবায় বিশেষ অবদানের জন্য নেত্রকোনার বৃক্ষপ্রেমিক আব্দুল হামিদকে আজ (১৭ ফেব্রুয়ারি) ঢাকা পোস্ট অনলাইন পত্রিকার বর্ষপূর্তি উপলক্ষে সন্মাননায় ভূষিত করা হয়েছে।

আজ নেত্রকোনা প্রেসক্লাবের তিনতলায় ঢাকা পোষ্টের বর্ষপূর্তি অনুষ্ঠানে এই সন্মাননা প্রদান করা হয়। বর্ষপূর্তি অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা প্রেসক্লাবের সহসভাপতি হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক মোখলেছুর রহমান খান, সাংবাদিক শ্যামলেন্দু পাল, কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি শমেরেন্দ্র বিশ্ব শর্ম্মা, সাংবাদিক আব্দুল হেলিম, সঞ্জয় সরকার, পল্লব চক্রবর্তী, দেবল চন্দ্র সরকারসহ নেত্রকোনার সংবাদকর্মীরা, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী মো. অহিদুর রহমান, তাসমিয়া তহুরা, কবিরাজ আব্দুল হামিদ কবিরাজসহ অনেকেই।


অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা পোস্ট এর জেলা সংবাদদাতা জিয়াউর রহমান জীবন। আর্ত মানবতার সেবায় আব্দুল হামিদ কবিরাজ একজন পথ প্রদর্শক।


উল্লেখ্য. নেত্রকোনা শহরে সবাই চিনেন মানবিক মানুষ বৃক্ষপ্রেমিক কবিরাজ আব্দুল হামিদকে। মাইক কাঁধে, সাইকেলে চড়ে শহরে, গ্রামে, শিক্ষাপ্রতিষ্ঠানে, গাছ রোপণ করে, মানুষকে সচেতন করতে ফেরিওয়ালা হয়ে কাজ করছেন। তিনি অসহায় মানুষের সেবায় দিনরাত চেষ্টা করে যাচ্ছেন। আব্দুল হামিদ কবিরাজ একজন মানবতার ফেরিওয়ালা। করোনাকালীন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছেন, সহযোগিতা করেছেন। করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন করেছেন। কোন অসহায় রোগীর সংবাদ পেলেই ছুটে যান এবং তার সামর্থ্য ও দক্ষতা অনুসারে ভেষজ উপকরণ দিয়ে তার চিকিৎসা করে সুস্থ করে তোলেন। মানুষ নয় প্রাণীকে সহযোগিতা ও সেবা দিয়ে থাকেন। এছাড়া নি¤œ আয়ের মানুষের খাদ্য সহায়তার জন্য তিনি গড়ে তুলেছেন জরুরি খাদ্য সহায়তা ফান্ড। প্রতিদিনই অভুক্ত ৫ জন মানুষের ঘরে খাদ্য পৌঁছে দিয়ে আসেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: